রাণী এলিজাবেথের মৃত্যু

বাংলাদেশে শোকের কথা জানেন না ভোলার অনেক প্রতিষ্ঠান প্রধানগণ ॥ লাগানো হয়নি পতাকা

বৃটেনের রাণী এলিজাবেথ এর মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছেন বাংলাদেশ সরকার। নির্দেশনা ছিলো দেশের সকল সরকারী বেসরকারী ও সায়ত্ত্বশাসিত বিশেসায়ত্ত্বশাসিত সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা। সরকারের এই নির্দেশনা জানেন না ভোলা সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা। লাগানো হয়নি জাতীয় পতাকা। শনিবার (১০ই সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় পতাকা লাগানো হয়নি।


ইলিশার নিজাম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের পতাকা লাগানো নাই কেনো জানতে চাইলে প্রধান শিক্ষক আবদুল কাদের সবুজ বলেন, সরকারী এমন কোন নির্দেশনা আছে আমার জানা নাই। তারপরেও আপনারা যেহেতু বলছেন এখনিই লাগানোর ব্যবস্থা করতেছি। একই কথা বললেন রাজাপুরের রামদাসপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার বাদশা আলম।
ওবায়দুল হক বাবুল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রোকসানা ইয়াসমিন বলেন, পিয়ন কে বলেছি সে লাগিয়েছে কিনা জানা নাই তবে এখন খবর নিচ্ছি। তবে এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার অনুরোধ করেন তিনি।
রাজাপুরের ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে দেখা যায় লাগানো হয়নি পতাকা। এ বিষয়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) নন্দলাল এর মুঠোফোন বন্ধ রয়েছে বলে তার বক্তব্য প্রকাশ করা যায়নি।


অপরদিকে কিছু প্রতিষ্ঠানে জাতীয় পতাকা টানানো হলেও মানা হয়নি নিয়ম। এসব প্রতিষ্ঠানে প্রতিদিনের মতো আজও উত্তোলন করা হয়েছে পতাকা। সরকারের নির্দেশনার প্রতি উদাসিনতা প্রতিয়মান হয় এসব প্রতিষ্ঠান প্রধানের।
এ বিষয়ে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিহাদ হাসান জানান, এই প্রজ্ঞাপন তো ভাইরাল কিন্তু তারা লাগাইনি কেনো ? আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নিবো। তবে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলী সুজা কল রিসিভ করেন নি বলে তার বক্তব্য প্রকাশ করা যায়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।