জ্বালানি তেল পরিমাপে কম দেয়ায় বোরহানউদ্দিনে তিন ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা

পরিমাপক যন্ত্রে কারসাজি করে জ্বালানি তেল কম দেওয়ার অপরাধে ভোলার বোরহানউদ্দিন উপজেলার দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকার তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ভোক্তা অধিকারের নিয়মিত বাজার মনিটরিং অভিযানের অংশ হিসেবে বোরহানউদ্দিনের দক্ষিণ বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় জ্বালানি তেলের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান বলেন, বোরহানউদ্দিন উপজেলার দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকায় কয়েকটি জ্বালানি তেলের দোকানে অভিযান চালানো হয়েছে। এর মধ্যে কিছু দোকানে সঠিক পরিমাপে তেল দিচ্ছিল। কিন্তু পরিমাপক যন্ত্রে কারসাজি করে ভোক্তাদের পরিমাপে কম তেল দিচ্ছিল তিনটি ব্যবসা প্রতিষ্ঠান। ব্যবসা প্রতিষ্ঠানগুলোর এমন কারসাজি প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৮ ধারায় রাকিব পার্টস স্টোরকে ৫ হাজার টাকা, মুন্না ট্রেডার্সকে ৫ হাজার টাকা ও রনি এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অভিযানে তিন ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোট ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
তিনি আরও বলেন, অর্থ দন্ডপ্রাপ্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে নির্ধারিত পরিমাণ অপেক্ষা কম তেল ভর্তি বোতল ও ত্রুটিপূর্ণ মেজারিং টুলস পাওয়া যায় যাতে নির্ধারিত পরিমাপের চেয়ে প্রায় ৫০০ মিলিলিটার তেল কম। জনস্বার্থে বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।