সর্বশেষঃ

ধরা পরলো তেলের দোকানের কারচুপি

ভোলায় ভোক্তা অধিকারের অভিযানের পর ডিমের দাম কমলো হালিতে ৪ টাকা

ভোলায় বিভিন্ন দোকান ও মার্কেটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ (২০ আগস্ট) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান ভোলা সদর উপজেলার ইলিশা বাসস্ট্যান্ড, সদররোড, কিচেন মার্কেট ও নতুনবাজারে নিত্যপন্যের দোকান, ডিমের আড়ৎ, জ্বালানী তেলের দোকানে তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।

অভিযানের খবর পেয়ে তড়িঘরি করে ডিম ব্যবসায়ীরা ডিমের দাম কমিয়ে দেন এবং পূর্ব মূল্যের চেয়ে ৪ টাকা কম দামে বিক্রয় করা শুরু করেন।

অভিযানে ডিমের মূল্য তালিকা না থাকা, ক্রয় ভাউচার না থাকা, মূল্যে কারসাজি প্রভৃতি ভোক্তা অধিকার বিরোধী কাজ করা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে মোস্তফা ডিমঘরকে ১ হাজার টাকা, মেসার্স মাইনুদ্দিন স্টোরকে ৫ হাজার টাকা, আড়িয়ান এগ শপকে ১ হাজার টাকা ও সওদাগর এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও জ্বালানী তেল মাপার যন্ত্রে কারচুপির প্রমাণ পাওয়ায় ইলিশা বাসস্ট্যান্ড সংলগ্ন সাব্বির ট্রেডার্সকে ১০ হাজার টাকা ও সদররোডের বৈদ্য মিডিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, উভয় দোকানেই পাঁচ লিটারের একটি সঠিক ও একটি কম পরিমাপের যন্ত্র পাওয়া যায়। খবর পেয়ে অনেক তেল ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যায়। অভিযান চলাকালে ভোক্তা অধিকার এর পক্ষ থেকে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং উপস্থিত ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

ভোলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান জানান, ভোক্তা অধিকার বিরোধী কাজ করা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের জন্য ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান হতে মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।