সর্বশেষঃ

পুলিশের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা সভা অনুষ্ঠিত

ভোলায় জুলাই মাসে ১৮৫টি মামলা দায়ের

ভোলায় জুলাই মাসে জেলায় ৬টি খুন, ১২টি ধর্ষণ, ২৭টি নারী নির্যাতন, ২ টি সিধেল চুরি, ৪টি চুরি, ৪৯টি মাদক দ্রব্য আইনে ও ৮৫টি অন্যান্য মামলাসহ মোট ১৮৫টি মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১০ আগষ্ট) পুলিশ সুপারের সম্মেলন কক্ষে জেলা পুলিশের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়।
এছাড়া গত মাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৯টি মামলায় ৪১ কেজি ৬৫৬ গ্রাম গাজা, ১ হাজার ৩৫৮ পিছ ইয়াবা ও ২০ বোতল বিদেশি মদসহ ৬৯ জনকে গ্রেপ্তারপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। এ সময় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যুক্ত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান।
সভায় সার্বিক অপরাধ পর্যালোচনা করে জানানো হয় যে, বিগত জুন মাসের তুলনায় জুলাই মাসে খুন ও ধর্ষণ সংক্রান্ত ঘটনায় দায়েরকৃত মামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। খুন, ধর্ষণ সংক্রান্ত ঘটনায় আইন-শৃংঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সে বিষয়ে প্রো একটিভ বাস্তবায়নে বিট পুলিশিং কার্যক্রমকে আরও সক্রিয় করার জন্য সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেওয়া হয়।
সভায় পুলিশ সুপার বলেন, প্রো একটিভ পুলিশিং বাস্তবায়নে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে ও শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানো, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মোবাইলের প্রতি যুব সমাজের মাত্রাতিরিক্ত আসক্তি, অনলাইন জুয়া, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনা, ভোলা বাসস্টান্ডসহ বিভিন্ন বাস স্টান্ডে যাত্রী হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায়, লঞ্চ টার্মিনালে অতিরিক্ত টোল আদায়, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি সহ সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে পুলিশি কর্মকা-ে জনগণকে সম্পৃক্ত করে পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে সকলকে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও অপরাধ সংঘটনের আগেই তা সমাজ থেকে সমূলে উপড়ে ফেলার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।
এ-সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ জহুরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (তজুমদ্দিন সার্কেল) মোঃ মাসুম বিল্লাহ সকল থানার অফিসার ইনচার্জগণ, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, ভোলা, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, ভোলা, ইনচার্জ শহর ও যানবাহন শাখা ভোলা, কোর্ট পুলিশ পরিদর্শক ভোলা সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জুন মাসে ভোলা জেলায় ০১টি ডাকাতি, ০২টি খুন, ১০টি ধর্ষণ, ৩৮টি নারী নির্যাতন, ০৫ টি সিধেল চুরি, ০৩টি চুরি, ৫৬টি মাদক দ্রব্য আইনে ও ৭৪টি অন্যান্য মামলাসহ সর্বমোট ১৮৯টি মামলা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।