শহীদ শেখ কামাল ছিলেন একজন দক্ষ ও চৌকস ক্রীড়া সংগঠক- এমপি শাওন

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, শেখ কামাল ছিলেন একজন দক্ষ ও চৌকস ক্রীড়া সংগঠক। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন ও বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক ছিলেন। এছাড়া তিনি ঢাকা থিয়েটার ও আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন। শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবল, বলিবলসহ বিভিন্ন খেলাধুলায় অনেক উহসাহ ছিল তার। ১৯৪৯ সালের আজকের এইদিনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে তিনি শাহাদাত বরন করেন।
শুক্রবার সকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীরমুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭৩তম শুভজন্মদিন উপলক্ষে আলোচনায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্যে এসব কথা বলেন এমপি শাওন।
বাংলাদেশ আওয়ামীলীগ লালমোহন উপজেলা, পৌরসভা ও সকল সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি অধ্যাপক মোঃ বজলুর রহমানের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপনের সঞ্চালনায় এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি এডভোকেট তোফাজ্জল মিয়া, মোখলেছুর রহমান হাওলাদার, দিদারুল ইসলাম অরুন, আবুল কাশেম মিয়া, উপজেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, রমাগঞ্জ ইউপি চেয়ারম্যান মোস্তফা মাস্টার, বদরপুর ইউপি চেয়ারম্যান আসাদ মেলকার সহ ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভার আওয়ামীলীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীবৃন্দ।
আলোচনা সভা শেষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন ওলামালীগের সভাপতি মাওলানা শাহে আলম।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।