ভোলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

“নিরাপদ মাছে ভরবো দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) দুপুরে ভোলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদ উল্লাহ।

মতবিনিময় সভায় জেলা মৎস্য কর্মকর্তা জানান, ২৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত সপ্তাহ ব্যাপী মৎস্য সপ্তাহ উপলক্ষে মাইকিং, ব্যানার, পোস্টার, ফেস্টুন ইত্যাদির মাধ্যমে ব্যাপক প্রচারণা, বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, মাছের পোনা অবমুক্ত করণ, স্থানীয় পর্যায় সফল মৎস্যচাষী/ব্যাক্তি/উদ্যোক্তা/প্রতিষ্ঠানকে মৎস্য পুরস্কার প্রদান, প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা, অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট/অভিযান পরিচালনা, মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন উপকরণ বিতরণসহ বিভিন্ন কমর্সুচি পালন করা হবে।

এসময় তিনি আরও জানান, গত অর্থ বছরে ভোলা জেলায় ২ লাখ ২৪ হাজার ৩৫৭ মেট্টিক টন মাছ উৎপাদিত হয়েছে এবং ১ লাখ ৭৫ হাজার ৩৯০ মেট্টিক টন ইলিশ মাছ উৎপাদিত হয়েছে।তিনি বলেন, মাছের বংশ বৃদ্ধির লক্ষে ডিম ওয়ালা মা মাছ ও রেনু পোনা ধ্বংস করা যাবে না। মাছ শিকারের ব্যবহৃত কারেন্ট জালসহ অবৈধ সকল ধরনের জাল ব্যবহার বন্ধ করতে হবে। সর্বপরি মাছের অভায়াশ্রম গুলো সংরক্ষণ করতে হবে। পরবর্তীতে সাংবাদিকবৃন্দের কাছ থেকে মূল্যবান মতামত গ্রহন করেন।

দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক এম. হাবিবুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জামাল হোসেনসহ ভোলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।