মাথা গোজার ঠাই পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন অনেকে

ভোলা জেলায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পেল ১৩শ’ পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমিসহ ঘর পেয়েছে ভোলা জেলার ১ হাজার ৩শ’ ৪ জন ভূমি ও গৃহহীন পরিবার। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালের মাধ্যমে সারাদেশের মত ভোলার ৭ উপজেলার ভূমি ও গৃহহীনদের মাঝে এ উপহার প্রদান করেন। মাথা গোজার ঠাই পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন অনেকে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। বিস্তারিত জানুন আমাদের ডেস্ক রিপোর্ট-এ
ভোলা সদর ঃ জমিসহ ঘর পেল ভোলা সদর উপজেলার ৩২৫টি গৃহ ও ভূমিহীন পরিবার। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালের মাধ্যমে এই গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। তারই অংশ হিসেবে ভোলা সদর উপজেলার হল রুমে গৃহ ও ভূমিহীনদের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলী সুজা, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুস, বাংলারকণ্ঠ’র সম্পাদক হাবিবুর রহমান, ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামসহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিসের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রী ঘর উপহার পাওয়া ভূমিহীন পরিবারগুলো।


দৌলতখান ঃ আমাদের স্টাফ রিপোর্টার জানান, মুজিববর্ষে উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দৌলতখানে ভূমিহীন ও গৃহহীন ২১৪টি অসহায় পরিবার মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালে এই গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানের অংশ হিসেবে দৌলতখান উপজেলা পরিষদ চত্বরে উপজেলার ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবারের হাতে ঘরের চাবি হস্তান্তর করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আলী আজম মুকুল। এসময় এমপি মুকুল বলেন, মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না। ঠিকানাহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য ঠিকানা করে দেবে, সবাইকে ঘর করে দেবে। বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বসবাস করতে পারে সেটাই প্রধানমন্ত্রীর লক্ষ্য। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আলম খান, দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার, দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ।


বোরহানউদ্দিন ঃ আমাদের বোরহানউদ্দিন প্রতিনিধি জানান, সারাদেশের মত বৃহস্পতিবার বোরহানউদ্দিন উপজেলায় মোট ১০০টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বোরহানউদ্দিন থানার ওসি শাহীন ফকির বিপিএম, বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বড়মানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দার, বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতা ও কর্মীগণ।


লালমোহন ঃ আমাদের লালমোহন প্রতিনিধি জাহিদ দুলাল জানান , মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমিসহ ঘর পেল ভোলার লালমোহনের ২৯০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভার্চ্যুয়ালী একযোগে সারাদেশের ২৬হাজার ২২৯টি ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে ভোলার লালমোহন উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে এসব গৃহহীন ও ভূমিহীন পরিবারের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে ঘরের চাবি ও জমির দলিল তুলে দেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।
এর আগে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য শাওন। এসময় উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমদ, ইউএনও পল্লব কুমার হাজরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, অতিরিক্ত পুলিশ সুপার মো. জহুরুল ইসলাম হাওলাদার, ওসি মো. মাকসুদুর রহমান মুরাদ প্রমূখ।


তজুমদ্দিন ঃ আমাদের স্টাফ রিপোর্টার রফিক সাদী জানান, সারাদেশের মত বৃহস্পতিবার সকালে তজুমদ্দিন উপজেলার আধুনিক অডিটরিয়ামে মুজিব শতবর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে ১৪৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের জমি ও গৃহ প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি শাওন। এ সময় তিনি বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের কোন মানুষ গৃহহীন থাকবে না’-প্রধানমন্ত্রীর এমন সিদ্ধান্তে জমি এবং গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। জমি কিনে ঘর করে দিয়ে শেখ হাসিনা পৃথিবীর ইতিহাসে নজির স্থাপন করেছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাহস ও সততায় দেশ এগিয়ে চলছে। এর ধারাবাহিতায় তজুমদ্দিন উপজেলাকে শতভাগ ভূমিহীন মুক্ত এলাকা ঘোষণা করা হবে। পদ্মাসেতু নির্মাণের মাধ্যমে শেখ হাসিনা আজীবন বাংলার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।
তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্লাহ কিরন, মলংচড়া চেয়ারম্যান নুরুন্নবী শিকদার, শম্ভুপুর চেয়ারম্যান মোঃ রাসেল প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালন করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সেলিম মিয়া।


চরফ্যাশন ঃ আমাদের চরফ্যাশন সংবাদদাতা জানান, মুজিববর্ষে দেশের সব ভৃমিহীন পরিবারকে নতুন ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রতিশ্রুতি রক্ষায় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে সারাদেশে ২৬,২২৯টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। তারই দ্বারাবাহিকতায় তৃতীয় পর্যায়ের ২য় ধাপে সারাদেশে ন্যায় চরফ্যাশন উপজেলায় ১শ’ ৬০টি ভৃমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর উপহার দেওয়া হয়েছে। বৃহস্পতিবার উপজেলার ব্রজগোপাল টাউন হলে সকাল দশটায় মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভৃমিহীন ও গৃহহীনদের এসব জমির দলিল ও ঘর হস্তান্তর করেছেন। জমিসহ ঘর হস্তান্তর করা এলাকাগুলো হলো-উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নে ৯০টি, জাহানপুর ইউনিয়নে ৩৬টি, ওসমানগঞ্জ ইউনিয়নে ৩৩টি, নজরুল নগর ইউনিয়নে ১৩টি, নুরাবদ ইউনিয়নে ১০টি ঘর সহ মোট ১শ ৬০ টি জমিসহ ঘর হস্তান্তর করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান, সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা আব্দুল মতিন, উপজেলা সমাজ সেবা অফিসার মো. মামুন হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, নীলিমা জ্যাকব কলেজের অধ্যক্ষ মনির আহমদ শুভ্র, দুলার হাট থানার ওসি মনির হোসেন, দক্ষিণ আইচার থানার তদন্ত ওসি আনোয়ার হোসেন, উপকার ভোগী পরিবারের সদস্যগণসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সাংবাদিক, সুশীলসমাজ এবং উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীবৃন্দ।


মনপুরা ঃ আমাদের মনপুরা প্রতিনিধি নজরুল ইসলাম মামুন জানান, একই দিনে মনপুরা উপজেলা ৭০টি পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদ আহমেদ, ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, মনপুরা উপজেলা বিভিন্ন পর্যায়ের সরকারী দাপ্তরিক প্রধানগন, সাংবাদিক, জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।