সর্বশেষঃ

আন্তঃশ্রেণী ফুটবল টুর্নামেন্ট-২০২২

নলগোড়া শরীফ বাড়ী স্কুলে নবম-কে হারিয়ে দশম শ্রেণী চ্যাম্পিয়ন

দৌলতখান উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান নলগোড়া শরীফ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের আন্তঃশ্রেণী ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ জুন) দুপুরে বিদ্যালয়ের মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। খোলায় দশম শ্রেণী ২-০ গোলের ব্যাবধানে নবম শ্রেণীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

জানা গেছে, জানা গেছে বিগত এক সপ্তাহ যাবত নলগোড়া শরীফ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের আন্তঃশ্রেণী ফুটবল টুর্নামেন্ট-২০২২ অনুষ্ঠিত হয়। লিগ পর্যায়ের খেলা শেষে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা নবম ও দশম শ্রেণী ফাইনালে পৌছায়। বুধবার দুপুরে বিদ্যালয়ের মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলা উপভোগ করার জন্য বিদ্যালয়ের মাঠে স্কুল কমিটির সভাপতি মোঃ ছিদ্দিক শরীফ, প্রধান শিক্ষক শরীফ মুহা: মিজানুর রহমান, এলাকার গনমান্য ব্যক্তিবর্গ, শিক্ষার্থীদের অভিভাবক, বর্তমান শিক্ষার্থী এবং বিগত বছর যারা সফলতার সাথে পাশ করে গেছে তারাও অংশগ্রহণ করে। দুপুরের দিকে খেলা শুরু হলে উভয় দলের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করে। এক দল অপর দলকে গোল দিতে মরিয়া হয়ে উঠে। উভয় দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লেখা অনুষ্ঠিত হয়। এক দল অপর দলকে আক্রমন আর পাল্টা আক্রমনের মধ্য দিয়ে খেলা চলতে থাকে। কিন্তু কোন দলই প্রথমার্ধে গোল করতে পারেনি। গোলশূণ্যের মাধ্যমে প্রথমার্ধের খেলা শেষ হয়।


দ্বিতীয়ার্ধের খেলার এক পর্যায়ে দশম শ্রেণী নবম শ্রেণীর বিপক্ষে একটি গোল করে এগিয়ে যায়। এসময় দশম শ্রেণীর পক্ষের সমর্থকরা আনন্দ উচ্ছাসে ফেটে পড়ে। তারা আনন্দ উল্লাস আর বাঁশি বাজিয়ে পুরো মাঠ মাতিয়ে রাখে। এদিকে প্রথম গোল হজম করে ঘুরে দাঁড়ায় নবম শ্রেণীর দল। তারাও দশম শ্রেণীর বিপক্ষে আক্রমন আর পাল্টা আক্রমন করতে থাকে। তারা বেশ কয়েকটি সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয়। এ সময় নবম শ্রেণীর খেলোয়াররা আরো খিপ্র হয়ে উঠে গোলের জন্য। কিন্তু ভাগ্য তাদের সহায় হয় না। দ্বিতীয়ার্থে দশম শ্রেণী আরো একটি গোল করে ব্যবধান দ্বিগুন করে। এ সময় দশম শ্রেণীর শিক্ষার্থী ও সমর্থকরা আনন্দ উল্লাসে ফেটে পড়ে। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে দশম শ্রেণী বিজয়ী হয়।


খেলা শেষে বিজয়ী ও পরাজিত দলের খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ছিদ্দিক শরীফ, প্রধান শিক্ষক শরীফ মুহা: মিজানুর রহমান ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। ফাইনাল খেলা পরিচালনা করেন বিদ্যালয়ের সাবেক শিক্ষক শাহাবুল হাসান, বর্তমান সহকারী শিক্ষক মোঃ শরীফ হোসাইন ও প্রাক্তন শিক্ষার্থী মোঃ বাচ্চু রহমান। পুরো টুর্নামেন্ট পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাম কৃষ্ণ সিং, আতিকুর রহমান মিরাজ ও রেজাউল করিম দোলন। ফাইনাল খেলায় বিদ্যালয়ের অন্যান্য সকল শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।