ভোলার বাণীতে সংবাদ প্রকাশের পর

বোরহানউদ্দিনের শিশু তানিশার দায়িত্ব নিলেন পুলিশ সদস্য জীবন মাহমুদ

ভোলার বোরহানউদ্দিনে “শিশুকে গাছে বেঁধে নির্যাতন, দাদি গ্রেফতার” শীর্ষক শিরোনামে ২৭ জুন অনলাইন এবং ২৮ জুন প্রিন্টে সংবাদ প্রকাশের পর ওই শিশু তানিশার পড়ালেখাসহ সব দায়িত্ব নিয়েছেন বোরহানউদ্দিনের কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের সদস্য জীবন মাহমুদ।
জীবন মাহমুদ নামের ওই পুলিশ সদস্য বলেন, দৈনিক ভোলার বাণীসহ সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে তানিশার নির্যাতনের সংবাদ আমার চোখে পড়ে। একপর্যায়ে সিদ্ধান্ত নেই আমি এই মেয়েটির পড়ালেখার দায়িত্ব গ্রহণ করবো। পরে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করলে তার মায়ের চাহিদা অনুসারে একটি মহিলা মাদরাসায় ভর্তির সিদ্ধান্ত হয়।
পুলিশ সদস্য আরও বলেন, বুধবার (২৯ জুন) বোরহানউদ্দিনে এসে তানিশাকে একটি আবাসিক মাদরাসায় ভর্তি করানো হবে। তার পড়ালেখার সব দায়-দায়িত্ব আমি গ্রহণ করবো। তিনি বর্তমানে ২০ জন এতিম ও দুস্থ শিক্ষার্থীর লেখাপড়ার ব্যয় বহন করছেন। এছাড়া ৩জন গৃহহীনকে গৃহদানের কাজ চলমান রয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১১টায় মোবাইল হারানোর অজুহাতে দেউলা ইউনিয়নের চরটিটিয়া গ্রামের মাঝি বাড়িতে তার দাদির হাতে নির্মম নির্যাতনের শিকার হন ওই শিশুটি। স্থানীয়রা সে নির্যাতনের ভিডিও মোবাইলে ধারন করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হলে তা মূহুর্তের মধ্যে ভাইরাল হয়। পরে শনিবার (২৫ জুন) তার মা সোনিয়া বেগম বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় মামলা করলে পুলিশ ওই শিশুটির দাদি মনোয়ারা বেগমকে গ্রেফতার করে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।