দৌলতখানে সিসি ব্লক এর মাঝ থেকে ইউপি সদস্যের নেতৃত্বে মাটি উত্তোলন

দৌলতখানে ইউপি সদস্য ইউনুস ডিলারের নেতৃত্বে ব্লকের মাঝ থেকে মাটি উত্তোলন করা হচ্ছে এমন তথ্য পাওয়া গেছে। দৌলতখান উপজেলাকে খরস্রোতা মেঘনার ভাঙ্গনের হাত থেকে রক্ষা করার জন্য ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল প্রথমে ৫শ’ ৫১ কোটি টাকা বরাদ্দ করে প্রায় ৯ কিলোমিটার এলাকায় সিসি ব্লক এবং জিও ব্যাগ স্থাপন করেন। সিসি ব্লক এর বদৌলতে দৌলতখানবাসীর কোটি কোটি টাকার সম্পাদ রক্ষা পায়। দৌলতখানের ভূ-খ- রক্ষা বাঁধের সেই সিসি ব্লকের মাঝখান থেকে মাটি উত্তোলন করছে স্বেচ্ছাচার ইউপি সদস্য। সৈয়দপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড বেড়ীবাঁধের বাহিরে ব্লকের মাঝখান থেকে মাটি উত্তোলন করেন সৈয়দপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড মেম্বার মোঃ ইউনুস ডিলার।
এলাকবাসি প্রথমে নাম না বললেও পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্যের নাম বলেন। তারা বলেন, স্থানীয় সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল অনেক চেষ্টা করে আমাদের জন্য নদী ভাঙন রোধের জন্য সিসি ব্লক এনেছেন। সেখান থেকে মাটি উত্তোলন করা সম্পূর্ণ অন্যয় বলে তারা মনে করেন।
অন্যদিকে দৌলতখান ভবানীপুর ইউনিয়ন থেকে চরপাতা কাজী বাড়ি পর্যন্ত ৫শ ৫৮ কোটি টাকা বরাদ্দ করে ব্লক এবং জিও ব্যাগ স্থাপনের কাজ চলমান রয়েছে। তার মধ্যে সৈয়দ পুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড বেড়ীবাঁধ থেকে মাটি উত্তোলন করা সম্পূর্ণ নিষেধ থাকলেও ইউপি মেম্বার নিজ ইচ্ছায় মাটি কেটে নিচ্ছেন।
ইউপি সদস্য ইউনুস ডিলার বলেন, কেন ব্লকের মাঝ থেকে মাটি উত্তোলন করা হলো জানতে চাইলে তার কাছ থেকে কোন সঠিক উত্তর পাওয়া যায়নি। তবে তিনি বলেন, এটা ইউনিয়ন পরিষদের কাজ; এ বিষয় চেয়ারম্যান জানেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।