বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার : ৫৬ মামলা দায়ের

ভোলায় পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার-৪২

ভোলা জেলায় মাদক বিক্রি ও ব্যবসার অভিযোগে পুলিশ গত ১ মাসে ৪২ জনকে গ্রেপ্তার করেছে। এ সময় পুলিশ গ্রেপ্তারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। এর মধ্যে ভোলা সদর উপজেলায় বেশী গ্রেপ্তার করা হয়। এ উপজেলায় গ্রেপ্তার করা হয়েছে ২৯ জনকে।
ভোলা জেলা পুলিশের দেওয়া তথ্য মতে, ১ মে থেকে ৩১ মে রাত পর্যন্ত গত ১ মাসে ভোলা সদর উপজেলায় ২৯ জন, বোরহানউদ্দিন উপজেলায় ৬ জন, দৌলতখান উপজেলায় ৪ জন, লালমোহন উপজেলায় ২ জন ও চরফ্যাশন উপজেলায় ১ জনসহ মোট ৪২ জনকে গ্রেপ্তার করেছে। এ সময় পুলিশ গ্রেপ্তারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। এর মধ্যে ৪৩৫ পিছ ইয়াবা টেবলেট ও প্রায় ৪৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় পুলিশ জেলার বিভিন্ন থানায় মাদকদ্রব্য আইনে গত মাসে ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় বিভিন্ন সূত্র জানায়, পুলিশের মাদকবিরোধী অভিযানের মধ্যেও ভোলায় থেমে নেই মাদক বেচাকেনা। পুলিশের চোখ ফাকি দিয়ে প্রায় প্রতিদিন প্রচুর মাদকদ্রব্য বিভিন্ন রুট দিয়ে উপকূলীয় দ্বীপজেলা ভোলায় আসছে। অধিকাংশ মাদকদ্রব্য ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাট ও লঞ্চ ঘাট থেকে জেলা শহরে ঢুকছে। আর জেলা শহর থেকে মাদকদ্রব্য জেলার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে ছড়িয়ে পড়ছে। এসব মাদকদ্রব্য সেবন করে ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে এ দ্বীপ জেলার যুব সমাজ। মাদকাসক্ত হয়ে বিপদগামী যুবকরা বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাচ্ছে না শিশু, কিশোর, ছাত্র, যুবক, বৃদ্ধরাও। এমনকি নারীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ক্রমেই এ অপরাধে জড়িয়ে পড়ছে।
এ বিষয়ে ভোলার পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, জেলায় মাদকবিরোধী অভিযান চালিয়ে পুলিশ চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদক বিক্রেতাদের গ্রেপ্তার করছে। যার অনেক অভিযান প্রচার হচ্ছে না। প্রায় প্রতিদিনই জেলার কোন না কোন থানায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হচ্ছে। উদ্ধার করা হচ্ছে মাদকদ্রব্য। এরপরও বিপুল চাহিদার কারণে মাদক বিক্রেতারা বিভিন্ন কৌশলে ভোলায় মাদক বিক্রি করছে। তাই এ বিষয়ে সবাইকে আরও সচেতন হতে হবে। ভবিষ্যতে মাদক বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এসপি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।