লিসবনে “বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২২” এর সফল আয়োজন

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে, বাংলাদেশ দূতাবাস, লিসবন এর উদ্যোগে পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে ৩ দিন ব্যাপী “বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২২” অনুষ্ঠিত হয়েছে। আজ (২৪ মে ২০২২) তারিখে স্থানীয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্স-এ টুর্নামেন্ট এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনার তারিক আহসান।

তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ ফাইনাল ম্যাচে “ইয়াং টাইগার্স” টিমকে হারিয়ে “লিসবন সিক্সার্স” “বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২২”- এর শিরোপা অর্জন করে। উল্লেখযোগ্য সংখ্যক ক্রীড়ামোদী দর্শক ছাড়াও, রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ, ছাত্র, সাংবাদিক, ব্যবসায়ীসহ পর্তুগালে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির সম্মানিত সদস্যবৃন্দ দূতাবাসের এই আয়োজন উপভোগ করেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে রাষ্ট্রদূত জনার তারিক আহসান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে এবং জাতির পিতার কর্ম ও আদর্শকে বিশ্বব্যাপী নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দূতাবাস এই ক্রিকেট টুর্নামেন্ট-এর আয়োজন করেছে। তিনি আরো বলেন, দেশ হতে সহস্র মাইল দূরে বিদেশের মাটিতে এইরকম এই ক্রীড়া প্রতিযোগিতা প্রবাসীদের মাঝে আনন্দের উপলক্ষ্য বয়ে এনেছে। এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এর আগে গত ১৭ মে দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজ হতে টুর্নামেন্টের ঘোষণা দেয়া হয় এবং দল আহ্বান করা হয় যা প্রবাসী বাংলাদেশিদের মাঝে বিপুল সাড়া ফেলে। ২০ টি দলের অংশগ্রহণে নক-আউট ভিত্তিক এই টুর্নামেন্টের গ্রুপ পর্যায় এবং কোয়ার্টার ফাইনালের ম্যাচ অনুষ্ঠিত হয় সান্তা আপোলোনিয়া মাঠে। এবং সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচ গুলো অনুষ্ঠিত হয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে। শুধুমাত্র লিসবন-ই নয়, পর্তুগালের নানা প্রান্ত হতে ক্রীড়াপ্রেমী বাংলাদেশীগণ এর টুর্নামেন্ট এ অংশগ্রহণ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।