ভারপ্রাপ্ত অধ্যক্ষের নেতৃত্বে পিটিয়ে আহত করেছে অভিভাবক ও ছাত্রকে

ভোলায় রেবা রহমান কলেজে কমিটি গঠনে অনিয়ম

ভোলায় রেবা রহমান ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ইমরান হোসেনের নেতৃত্বে পিটিয়ে আহত করেছে ওই কলেজের অভিভাবক ও ছাত্রকে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রেবা রহমান ডিগ্রী কলেজের কমিটি গঠনে ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনাকে কেন্দ্র করে পুরো কলেজ জুড়ে শুরু হয় সমালোচনার ঝড়। বৃহস্পতিবার বেলা ১১ টায় সদর উপজেলার ঘুংগারহাট বাজার সংলগ্ন রেবা রহমান ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ইমরান হোসেন এর সাথে ম্যানেজিং কমিটির ফরম জমা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয়। একপর্যায়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইমরান ও তার দুই সহযোগী শিক্ষক সমাজবিজ্ঞান বিষয়ের প্রভাষক মোঃ জিয়াউদ্দিন ও কৃষি শিক্ষা বিষয় প্রভাষক মোঃ মহিবুর রহমানসহ অফিস স্টাফ গন কলেজ পড়–য়া ছাত্র নাঈম (১৬) ও তার বাবা আব্দুস সাত্তার(৪৫) কে অবরুদ্ধ করে মারধর ও লাঞ্চিত করে।
কলেজের আরও দুই শিক্ষক মিলে মারধর করা হয় বলে অভিযোগ করেন আব্দুস সাত্তার। এ বিষয়ে অভিযোগকারী সাত্তার বলেন, রেবা রহমান ডিগ্রী কলেজের ম্যানেজিং কমিটির সদস্য পদে নির্বাচনি মনোনয়ন ফরম জমা দিতে গেলে প্রস্তাব কারি পছন্দমত না হওয়ায় অপারগতা প্রকাশ করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইমরান হোসেন। ফরম জমা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হলে এক পর্যায়ে আমার উপর চড়াও হয়ে অধ্যক্ষ ইমরান হোসেন সহ আরো দুই- শিক্ষক মিলে আমাকে ও এই কলেজে অধ্যায়ন করা আমার ছেলেকে বেধড়ক পিটিয়েছে। এরপর প্রায় পাঁচ ঘন্টা অব্দি কলেজে আটকিয়ে রাখা হয়েছে। পক্ষান্তরে সাংবাদিকদের উপস্থিতির টের পেয়ে বিকাল ৪টায় অবরুদ্ধ হইতে মুক্তি পাই। এই ঘটনা সম্পর্কে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ ইমরান হোসেন বলেন, অভিভাবক আব্দুস সাত্তারের বক্তব্য সঠিক নয়। “এই ঘটনা চলাকালীন একটি অডিও রেকর্ড সূত্রে জানা যায়, অভিভাবক ও ছাত্রকে মারধর করার বিষয়টি ফুটে উঠেছে।”
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বলেন, অভিযোগ পেলে ঘটনার তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তির আওতায় আনা হবে। এ দিকে কলেজ ছাত্র ও অভিভাবকদের মধ্যে নানা রকম গুঞ্জন চলছে। কেউ কেউ বলছেন, কলেজ অধ্যক্ষ কিভাবে অভিভাবককে মারধোর ও লাঞ্ছিত করে এমন ঘটনা বিরল। অধ্যক্ষের এহেন কর্মকা-ের বিচার কলেজ কমিটির কর্তৃপক্ষের নিকট বিচার দাবি করছেন অভিভাবক মহল।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।