আব্দুল খালেক মেমোরিয়াল হাসপাতালের কার্যক্রম বন্ধ

ভোলায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান

ভোলায় অবৈধ ও নবায়নবিহীন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার (২৮ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী সুজার নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের একটি দল ভোলা সদর উপজেলায় বেশ কয়েকটি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান চালায়। এ সময় লাইসেন্স না থাকায় শহরের নতুন বাজার এলাকায় আব্দুল খালেক মেমোরিয়াল হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলী সুজা শনিবার বিকেলে ভোলার বাণী’কে জানান, তারা সদর উপজেলার ১১টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এর মধ্যে আব্দুল খালেক মেমোরিয়াল হাসপাতালে বৈধ কাগজপত্রসহ লাইসেন্স না থাকার কারণে প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে এবং এটিকে দ্রুত সিলগালা করে দেয়া হবে বলে জানান তিনি।
এ বিষয়ে ভোলা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান আহমেদ ভোলার বাণী’কে জানান, গত ২৫ মে বুধবার অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে এক সভা অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দেশের সব বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর মনিটরিং ও সুপারভিশন বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়। এর ধারাবাহিকতায় ভোলায় অবৈধ ও নবায়নবিহীন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়েছে। স্বাস্থ্য বিভাগের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।