ভোলার উত্তর দিঘলদীতে ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা

ভোলা সদর উপজেলার ১২ নং উত্তর দিঘলদী ইউনিয়নে বার্ষিক পরিকল্পনা ও নাগরিক মতামতের ভিত্তিতে কোষ্ট ফাউন্ডেশনের সহযোগীতায় ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট পেশ করা হয়েছে। শনিবার (২৮ মে) সকাল ১০টায় ইউনিয়ন পরিষদে এ বাজেট পেশ করা হয়।
ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন মনসুর এর সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত ছিল। বাজেট সার সংক্ষেপ আলোচনা জন সম্মুখে তুলে ধরেন ইউপি সচিব মোঃ রিয়াজ উদ্দিন। তিনি পূর্ববর্তী অর্থবছরের প্রকৃত আয় ২০২০-২০২১ সালে ১ কোটি ৮০ লাখ ৪৬ হাজার ২শ’ ২১ টাকা, যাহা চলতি অর্থ বছরের সংশোধিত ২১-২২ সালে বাজেট ১ কোটি ৮২ লাখ ৬২ হাজার ৯শ’ ২৭টাকা, পরবর্তী অর্থ বছরের ২২-২৩, বাজেট ২ কোটি ৩০ লাখ ৯৮ হাজার ২শত ৬০টাকা নির্ধারণ করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম। তিনি তার বক্তব্যে কৃষি খাত, ও স্বাস্থ্য খাতে আরো বাজেট বর্ধিত করার সুপারিশ করেছেন, এবং নিয়মিত সরকারী বিধি মোতাবেক ইউনিয়ন পরিষদের টেক্স পরিশোধ করার পরামর্শ প্রদান করেন।
কৃষি কর্মকর্তা মোঃ ঝিলন তার বক্তব্যে কৃষিখাতে বাজেট আরো বৃদ্ধি করার সুপারিশ করেন। কোষ্ট ফাউন্ডেশন এডমিন অফিসার শাওন খান বক্তব্য রাখেন এবং স্বাস্থ্য খাতের বাজেট এর কিছু অংশ দিয়ে ইউনিয়নে ৩টি কমিউনিটি ক্লিনিকে বসার চেয়ার ক্রয় করার আহবান করেন। সাবেক ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারি আব্দুল মান্নান মাস্টার ইউনিয়নবাসীর পক্ষহতে নাগরিকের মতামতে বাজেট পেশ করায় আয়োজকদের ধন্যবাদ জানান।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জন প্রতিষ্ঠান প্রƒহে নাগরিকদের অংশগ্রহণ প্রকল্প প্রজেক্ট ফেসিলেটিটর মোঃ কামরুল আলম, সাবেক ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম মাতব্বর, আলী আজগর মেম্বার, আলী আজম, অহিদুল ইসলাম, ফখরুল ইসলাম জামাল, আব্দুল মালেক, মোঃ জসিম উদ্দিন, মোঃ মিজানুর রহমান, রাজ্জাকুল হায়দার মিলন, মোঃ সিরাজ রাড়ী এবং সংরক্ষিত মহিলা সদস্য আয়শা বিবি, সালমা বেগম ও সম্পা আক্তার, মাওঃ আলহাজ্ব মোখলেসুর রহমান, ঘুইংগার হাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, মোঃ মন্জুর স্যার, বীর মুক্তিযোদ্ধা কাজী তাজুল ইসলামসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ এর নেতৃবৃন্দ। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মোঃ মোকাররম হোসেন বাবলু।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।