তজুমদ্দিনে চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটি’র শিখন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ভোলার তজুমদ্দিনে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় স্থানীয় জনগণের অভিযোজন সক্ষমতা বৃদ্ধিতে নাগরিক সমাজ ও সরকারি প্রতিষ্ঠানসমূহ শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় শিখন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ মে) সকালে উপজেলা অডিটরিয়ামে এ কর্মশালার আয়োজন করা হয়। মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় সুইডেন এ্যাম্বাসী বাংলাদেশের অর্থায়নে চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটির এই প্রকল্প বাস্তবায়ন করেন।
কর্মশালায় জানানো হয় প্রকল্প কর্ম এলাকায় ৩টি ইউনিয়নের ১১৭০জন উপকারভোগী পরিবারের মধ্যে ৬৫০ টি পরিবার জলবায়ু সহনশীল আয় বৃদ্ধিমূলক কাজের মডেল হিসেবে সম্প্রসারিত হয়েছে। ত্রিশটি নারী দলের ৯০০ নারী উপকারভোগী পরিবারের মধ্যে ৭২০টি পরিবার জলবায়ু সহনশীল আয় বৃদ্ধিমূলক কাজের মাধ্যমে দুর্যোগ মোকাবেলায় পারিবারিক সক্ষমতা আনতে পেরেছেন। এছাড়া ২১০ জন কৃষক জলবায়ু সহনশীল জাত ও কৃষি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আর্থিক ভাবে লাভবান হয়েছেন।
চন্দ্রদ্বীপের নির্বাহী পরিচালক জাহানারা বেগম সপ্নার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম বেগম, বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগম শিলা, ইউপি চেয়ারম্যান একেএম শহীদুল্লাহ কিরণ, আবু তাহের, মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্রনাথ বিশ্বাস , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেলিম মিয়া, ইউপি সদস্য মাস্টার তৈবুর রহমান, প্রেসক্লাব সভাপতি রফিক সাদী, প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ প্রমূখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।