সর্বশেষঃ

গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস) এর মিয়ারহাটে এসইপি প্রকল্প পরিদর্শন

ভোলার দৌলতখান উপজেলার মিয়ারহাট এলাকায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগীতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস) এর বাস্তবায়নাধিন এসইপি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করা হয়েছে। বুধবার (১৮ মে) সংস্থার মিযারহাট শাখা ও উত্তর জয়নগর শাখার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন পিকেএসএফ এর প্রোগ্রাম অফিসার, লেদার ইঞ্জিনিয়ারিং, সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রকল্প (এসইপি), আশরাফ মোহাম্মদ ফিরোজ।
“ভোলা জেলায় পরিবেশগতভাবে দেশীয় পোল্ট্রি পালন ও বাজার সম্প্রসারন” উপ প্রকল্পটি বাস্তবায়ন করে যাচ্ছে। কার্যক্রমের ধারাবাহিকতার অংশ হিসেবে পরিদর্শনকালে গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস) এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (কর্মসূচী), হুমায়ুন কবীর, উপ-পরিচালক (কারিগরী), ডাঃ মোঃ খলিলুর রহমান, এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান, মিয়ারহাট শাখা ইনচার্জ মোঃ নিঝুম সহ এসইপি প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


পরিদর্শনকালে তিনি মাতৃ মুরগির প্রদর্শনী খামার, দেশী মুরগীর প্রদর্শনী খামার, ইকোলজিক্যাল ফার্ম, অর্গানিক ওয়েষ্ট কম্পোষ্ট চেম্বার সহ প্রকল্পের অন্যান্য কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি প্রকল্পের কার্যক্রমকে আরো টেকসইভাবে এগিয়ে নেয়ার জন্যে বিভিন্ন পরামর্শ প্রদান করেন এবং এ প্রকল্পের মাধ্যমে এ অঞ্চলের জনগণ পরিবেশগতভাবে তাদের কার্যক্রম সমূহ পরিচালনা করে এ অঞ্চলের পরিবেশের অভূতপূর্ব উন্নয়ন সাধন বরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সরেজমিনে দেখা যায় প্রদর্শনী খামার দেখে ইতোমধ্যে ঔই এলাকার অনেকেই তাদের নিজের উদ্দ্যোগে দেশী মুরগী পালন শুরু করেছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।