মৃত্যুর ২১ দিন পর পর্তুগালে এক বাংলাদেশি প্রবাসীর দাফন সম্পন্ন

মৃত্যুর দীর্ঘ ২১ দিন পর মোঃ হান্নান নামের এক বাংলাদেশি প্রবাসীকে জানাজা ও দাফন কার্য সম্পন্ন হলো লিসবনের কার্নেদি কবরস্থানে। সেন্ট্রাল মসজিদ লিসবনের দ্বিতীয় খতিব এ জানাজা সম্পন্ন করেন।
বাংলাদেশের কেরানীগঞ্জ এর মোঃ হান্নান গত ২৫ এপ্রিল ২০২২ পর্তুগালের শান্তারেই শহরের একটি হাসপাতালে ইন্তেকাল করেছিলেন! (ইন্নালিল্লাহি——-রাজিউন)। হান্নানের কোন সুনির্দিষ্ট পরিচিত লোক না থাকায় হাসপাতাল থেকে বাংলাদেশ দুতাবাস লিসবন কে বিষয়টি জানানো হলে তারই ধারাবাহিকতায় বাংলাদেশী কমিউনিটির নেতৃস্থানীয় সকলের সহযোগিতায় ১৬ মে ২০২২ তার দাফন সম্পন্ন হয়।
দূতাবাস ও স্থানীয় সূত্রে জানা যায় দীর্ঘদিন ধরে পরিবারের সাথে বিচ্ছিন্ন ভাবে বসবাস করছিলেন হান্নান, তার বাবা মা কেউই জীবিত নেই, স্ত্রী, সন্তান এমনকি ভাই বোন কারোর সাথেই ছিলোনা বনিবনা। আর সেকারনেই হান্নানের লাশ দেশে ফিরিয়ে নিতে ছিলোনা কারো মাথা ব্যাথা। এমনকি পর্তুগাল এ লাশ দাফনের অনুমতি পেতেও কেরানীগঞ্জ থানার সহযোগিতা নিতে হয়েছে লিসবন দূতাবাস কে। পরিবারের কোন রুপ আর্থিক সাহায্য ছাড়াই কমিউনিটির কিছু সংখ্যক মানুষের মানবতায় মোঃ হান্নান এর চির সমাধি হয় লিসবনের কার্নেদি সিমেট্রিতে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।