সর্বশেষঃ

চরফ্যাশনে ব্যবসায়ীর ‘নগদ’ একাউন্ট হ্যাক করে হাতিয়ে নেয়া ৫০ হাজার টাকা উদ্ধার

ভোলার চরফ্যাশনে এক ব্যবসায়ীর ‘নগদ’ মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে হাতিয়ে নেয়া ৫০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।

সূত্রে জানা যায়, গত ৪ মে ২০২২খ্রিঃ (বুধবার) রাত পৌনে বারটার দিকে অজ্ঞাতনামা হ্যাকার চরফ্যাশন থানাধীন আছলামপুর ভূইয়ার হাট নামক বাজারের ব্যবসায়ী হাজী আহসান মিয়ার ‘নগদ’ একাউন্ট হ্যাক করে পর পর দুইবার ২৫ হাজার টাকা করে সর্বমোট ৫০ হাজার টাকা নিয়ে যায়।

এ ঘটনায় ভুক্তভোগী গত ৭ মে (শনিবার) চরফ্যাশন থানায় আইনের সাহায্য পেতে জিডি করেন। যার নং-২৪৯। পরে চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম তাৎক্ষণিক ভাবে ভোলা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম কে অবগত করেন এবং নির্দেশনা মোতাবেক একটি টিমকে তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে হ্যাক হয়ে যাওয়া টাকা উদ্ধারের দায়িত্ব প্রদান করেন।

তথ্য প্রযুক্তি এবং নগদ কাস্টমার কেয়ার এর সহায়তায় গতকাল ১২ মে (বৃহস্পতিবার) চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম হ্যাক হয়ে খোয়া যাওয়া ৫০ হাজার টাকা উদ্বারপূর্বক প্রকৃত মালিক’কে প্রদান করেন। ভুক্তভোগী ব্যবসায়ী ভোলা জেলা পুলিশ কে ধন্যবাদ জানান এবং বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পুলিশ সুপার জনসাধারণকে মোবাইল ব্যাংকিং এ সচেতনতার সাথে লেনদেন করতে এবং গোপনীয় তথ্য কারও কাছে শেয়ার না করতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।