ভোলায় জমিজমা বিরোধে সংঘর্ষ মহিলাসহ আহত-৫

ভোলা সদর  উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই  পরিবারের সদস্যদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের পাঁচ জন আহত হয়েছেন। গতকাল সোমবার  বেলা তিনটার  দিকে উপজেলার পুর্বইলিশা  ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে। আহতরা রাছেল,সাবেরা, নাছিমা,জাহানারা বেগম  ভোলা সদর  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে আবু মেকারের স্ত্রী ফরিদা ও কাঞ্চনের স্ত্রী কুলসুম   হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে গেলে সাংবাদিকরা কি সমস্যা নিয়ে  হাসপাতালে ভর্তি হয়েছেন জানতে চাইলে তারা  বলেন আমরা বলতে পারিনা কেন আমাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে । আমাদের লোক আছে নিচে গেছে তারা বলতে পারেন।
নাটকীয় ভাবে আহতদের ফাঁসাতেই তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানা গেছে।
আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধ চলছিল আবু মেকারের সাথে ও আব্দুল খালেক গংদের  মধ্যে। খালেকদের ৫ শতাংশ জমি আবু মেকার গংরা জোড়দখল করায় বিবাদের সৃষ্টি হয়। এক মাস আগে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ সালিশ  করে   অভিযুক্ত আবু মেকারদের দখল করা  নালিশি ৫ শতাংশ জায়গা ছেড়ে   দেওয়ার সিদ্ধান্ত দেন শালিশগন। আবু মেকার শালিশদের সিদ্ধান্ত অমান্য করে উক্ত জায়গায়   খুঁটি গেঁড়ে খেরের পালা দিতে গেলে এই  বিবাদের সৃষ্টি হয়।
এ বিষয়ে আবু মেকারের পক্ষ থেকে কেউ সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি।
 ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ফরিদ উদ্দিন বলেন আমি এ বিষয়ে কোন পক্ষেরই  অভিযোগ পাইনি তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।