সর্বশেষঃ

ইলিশা লঞ্চঘাটে প্রবেশ টিকিটের মূল্য বেশি রাখায় কাউন্টার ম্যান এর ৭ দিনের কারাদণ্ড

ভোলার ইলিশা লঞ্চঘাটে প্রবেশ টিকিটের নির্ধারিত মূল্য ৫ টাকার পরিবর্তে ১০ টাকা নেওয়ার অপরাধে ইলিশা লঞ্চ ঘাটের সেই কাউন্টার ম্যানকে ৭ দিনের কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ঘাট ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৯ মে) দুপুর ১২ টায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (জেলা এনএসআই) ভোলা এর তথ্য ও প্রত্যক্ষ অংশগ্রহনে ‘ইলিশা লঞ্চ ঘাটে’ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে, ঘাটের প্রবেশ টিকিটে জাতীয় প্রতীক সরকার নির্ধারিত ৫ (পাঁচ) টাকার স্থলে ১০ (দশ) টাকা নেওয়ার অপরাধে কাউন্টার ম্যান ‘মোঃ লিটন (২৮) কে সাত দিনের জেল ও ঘাট ইজারাদার’কে নগদ ২০,০০০/- (বিশ হাজার টাকা) জরিমানা করা হয়। এসময় ঘাট ইজারাদার এর পক্ষে তার প্রতিনিধি ফারুক আহমেদ পরবর্তীতে বাড়তি টিকিট ফি আদায় করবে না মর্মে মুচলেকা প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ।

দীর্ঘদিন যাবৎ ইলিশা লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে ঘাটে প্রবেশ টিকিটের নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ফি আদায় করে যাত্রীদের সাথে প্রতারণ করে আসছিল কাউন্টারে দায়িত্ব পালন করা ব্যক্তিরা। এই অভিযানের ফলে আনন্দ ও সস্তি প্রকাশ করেছেন ভুক্তভোগীরা। এছাড়াও ইলিশা ঘাটের নানান অনিয়ম ও দুর্নীতি নিরসনে নিয়মিত অভিযানের দাবি জানিয়েছেন যাত্রী সাধারণ ও ভুক্তভোগীরা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।