টিউমার থেকে ক্যান্সারে আক্রান্ত

মৃত্যুশয্যায় তজুমদ্দিনের মোসলে উদ্দিন, সাহায্যের আকুতি

বছর খানেক আগেও মেঘনায় মাছ ধরে জীবিকা নির্বাহ করতেন তিনি। সাংসারিক জীবনে স্ত্রী, ১ মেয়ে ও ২ ছেলে নিয়ে ছোট্ট একটি সুখের সংসার ছিল তার। বলছি ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ করিম স্কুল সংলগ্ন বেলায়েত মাঝি বাড়ির মোঃ মোসলে উদ্দিন (৪২) এর কথা।
হঠাৎ তার ঘাড়ে ওঠে ছোট্ট একটি টিউমার। প্রথমে গুরুত্ব না দিলেও টিউমারটি আস্তে আস্তে কিছুটা বড় হওয়ায় পরে শুরু করে প্রাথমিক চিকিৎসা। এরমাঝে করোনা মহামারীতে সরকার কর্তৃক ভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করায় গ্রহণ করে কোভিড-১৯ ভ্যাকসিন। ভ্যাকসিনটিই যেন কাল হয়ে দাঁড়িয়েছে তার। ভ্যাকসিন গ্রহণের পরেই প্রচন্ড জ্বর ওর শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি।
দীর্ঘদিনের জ্বর ও অসুস্থতার স্থায়িত্বের সুযোগকে কাজে লাগিয়ে বড় ও খারাপের দিকে যেতে থাকে টিউমারটি। এতোটাই বড় হয়, একপর্যায়ে টিউমার থেকে সৃষ্টি হয় ভয়াবহ মরণব্যাধি ক্যান্সারের। পরে সামর্থ্যনুযায়ী চিকিৎসা চেষ্টা চালালেও হয়নি কোন উন্নতি। অবশেষে সবকিছু হারিয়ে এখন মৃত্যুশয্যায় মোসলেউদ্দিন। বর্তমানে ক্যান্সারের ঘা থেকে অনর্গল রক্ত-পুঁজ বের হচ্ছে। যার দুর্গন্ধে কাছে যাওয়াটাও দুষ্কর।
মৃত্যু যন্ত্রণা থেকে বাঁচতে প্রতিনিয়ত তার অসহায় কন্ঠের চিৎকার আর আকুতি-মিনতি উপস্থিত যে কাউকেই কাঁদাবে ! বাঁচার জন্য অসহায় মোসলেউদ্দিনের এমন চিৎকার আর আকুতিতে গলবে কি কোন বিত্তশালীদের মন ?! সামর্থ্যনুযায়ী অন্তত দশটি টাকা হলেও সকলের সহযোগিতা চায় মৃত্যুশয্যায় শায়িত অসহায় মোসলেউদ্দিন। মোসলেউদ্দিন-০১৭৫৪৪৯০৬৩৫ (বিকাশ পারসোনাল)। প্রয়োজনে যোগাযোগ : হাসনাইন আহমেদ হাওলাদার (সাংবাদিক)-০১৭৩৩ ৮৯৬৭০৭।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।