ভোলায় বাইতুল মুআ’জ্জাম মাদরাসার হিফ্জ সমাপনী শিক্ষার্থীদের পাগড়ী ও অ্যাওয়ার্ড প্রদান

ভোলায় কোরআন শিক্ষার জন্য স্বনামধন্য প্রতিষ্ঠান বাইতুল মুআ’জ্জাম মাদরাসার হিফ্জ সমাপনী শিক্ষার্থীদের পাগড়ী ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। শনিবার (১২ মার্চ) বেলা সাড়ে এগারোটার দিকে শহরের কালিনাথ বাজার সংলগ্ন জাতীয় বন্ধুজন পরিষদে বাইতুল মুআ’জ্জাম মাদরাসার আয়োজনে মাদরাসার হল রুমে হিফ্জ সমাপনী শিক্ষার্থীদের পাগড়ী ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মাদরাসা সভাপতি আলহাজ্ব আবদুল কাদের খোকন গোলদার এর সভাপতিত্বে পাগড়ী ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা ইত্তেহাদুল উলামাইল মাদারিসিল কাওমীয়ার সাধারণ সম্পাদক হযরত মাওলানা বশির উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জাতীয় বন্ধুজন পরিষদের সভাপতি আলহাজ্ব মিয়া মোহাম্মদ ইউনুছ, ভোলা সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল হযরত মাওলানা মুবাশ্বিরুল হক নাঈম।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন হোসাইনিয়া প্রিপারেটরি মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা আব্বাস উদ্দিন, ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলানা আমিনুল হক নুমানী, নবীপুর মাদরাসার মুহতামিম হযরত মাওলানা আবদুল মান্নান প্রমুখ।

বক্তব্য প্রদান শেষে অতিথিরা এবছর মাদরাসা থেকে হিফজ সম্পন্ন করা চার জন হাফেজকে পাগড়ী পড়িয়ে দিয়ে প্রত্যেকের হাতে ক্রেস্ট তুলে দেন। এবছর মাদরাসাটি থেকে যারা হিফ্জ সম্পন্ন করেছেন তারা হলেন- হাফেজ মুহাম্মদ জুবাইর, হাফেজ মুহাম্মদ মাহমুদ, হাফেজ মুহাম্মদ ইউসুফ এবং হাফেজ মুহাম্মদ নুরুল ইসলাম।

এর আগে পবিত্র কুরআন তিলাওয়াত ও ইসলামি সংগীত পরিবেশন এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পবিত্র কুরআন তিলাওয়াত করেন উক্ত মাদরাসার শিক্ষার্থী হাফেজ মুহাম্মদ জুবাইর ও হাফেজ মুহাম্মদ মাহমুদ। ইসলামী সংগীত পরিবেশন করেন হাফেজ মুহাম্মদ মাহমুদ। পাগড়ী ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাইতুল মুআ’জ্জাম মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা নুরুল আমীন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।