বোতলজাত তেলের মূল্য টেম্পারিং করায় বোরহানউদ্দিনে ৪ ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে জরিমানা

বোতলজাত তেলের মূল্য টেম্পারিং এর অপরাধে ভোলার বোরহানউদ্দিন উপজেলার বোরহানগঞ্জ বাজারে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অভিযান চালিয়ে ৪ ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। মঙ্গলবার (১ মার্চ) ভোলা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিমূলক একটি টিম এ অভিযান পরিচানলা করা হয়।


জানা গেছে, বর্তমান বাজারে তেলের দাম বৃদ্ধির ফলে কিছু অসাধু ব্যবসায়ী তেলের বোতলের গায়ে থাকা মূল্য ঘসা-মাজা করে তা নিজেদের মত করে দাম নির্ধার করছে। ক্রেতাদের এমন তথ্যের ভিত্তিতে বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বোতলজাত ভোজ্য তেলের মূল্য মুছে বেশি দামে বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারায় বোরহানগঞ্জ বাজারের মেসার্স আবির স্টোরকে ৩ হাজার, মেসার্স মুন্না স্টোরকে ৬ হাজার, এবং অপর ২ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন লঙ্ঘণ করায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদল হাসান।


অতঃপর ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করতে মাইকিংসহ, লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। সার্বিক সহযোগিতা করেন বোরহানউদ্দিন থানার পুলিশ। ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক জানান, জেলা ও উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় ও জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।