সর্বশেষঃ

অভিষেকেই ট্রিপল সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

ক্যারিয়ারে প্রথমবারের মতো প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নেমে অবিশ্বাস্য কীর্তি গড়লেন সাকিবুল গনি সাকিব। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের অভিষেক ম্যাচে ত্রিশতক করার কৃতিত্ব গড়েছেন তিনি। পাশাপাশি অভিষেকে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ডটিও তার দখলে গেল। ভারতের বিহার দলে খেলা সাকিব ডানহাতি ব্যাটার। ২২ বছর বয়সে এসে নিজের যোগ্যতার জানান দিলেন।
রঞ্জি ট্রফিতে কলকাতায় মিজোরামের বিপক্ষে ব্যাট হাতে নেমে ৩৮৭ বলে ৩০০ রান করলেন এই ব্যাটার। ত্রিশতকের পথে এই ব্যাটার বাউন্ডারির হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। অর্থাৎ ৪ মেরেছেন ৫০টি! অর্থাৎ ৩০০ রানের মধ্যে ২০০ রানই এসেছে তার বাউন্ডারি থেকে।
২০১৮-১৯ মৌসুমে মধ্যপ্রদেশের হয়ে হায়দরাবাদের বিপক্ষে অভিষেকে ২৬৭ রান করেন ভারতের অজয় রোহেরা। এত দিন সেটাই ছিল অভিষেকে করা সর্বোচ্চ ইনিংসের রেকর্ড। এবার অজয়কে জয় করে রেকর্ডে নিজের নাম বসালেন সাকিব। প্রশ্ন জাগতে পারে এমন দুর্দান্ত ব্যাটার কেন আইপিএলে সুযোগ পেলেন না। জানা গেছে, ১২ ফেব্রুয়ারির মেগা নিলামের আগে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটেনি সাকিবের। সাকিব নিলামে ওঠেননি প্রথম শ্রেণির ম্যাচ না খেলতে পারার কারণেই। আইপিএল নিলাম সপ্তাহখানেক পরে হলে বা ম্যাচটা সপ্তাহখানেক আগে হয়ে হয়তো সুযোগ পেয়েও যেতে পারতেন সাকিব।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।