সর্বশেষঃ

যেমন আছেন মাহাথির মোহাম্মদ

বিভিন্ন সামাজিক মাধ্যমে মাহাথিরের মৃত্যুর খবর ছড়ানো হচ্ছে। তাতে বলা হচ্ছে আধুনিক মালয়েশিয়ার রূপকার মাহাথির মোহাম্মদ মারা গেছেন। এতে তার পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয় এটি ভিত্তিহীন। হাসপাতালে তার চিকিৎসা চলছে।
এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন মাহাথির মোহাম্মদের মেয়ে দাতিন পাদুকা মেরিনা মাহাথির। তিনি কিছুটা বিরক্তির সুরে বলেন, ‘আমার বাবা আগে চেয়ে সুস্থ আছেন। আপনাদের অতিমাত্রায় কৌতূহলের ফলে আমরা পারিবারিকভাবে উদ্বিগ্ন। দয়া করে মাহাথির মোহাম্মদকে নিয়ে কোনো ভুয়া খবর প্রচার করবেন না। তাকে নিয়ে অতিমাত্রায় খবর প্রচার বন্ধ রাখুন। এই গুজব আমার পরিবারের জন্য হয়রানিমূলক।
গত ৭ জানুয়ারি অসুস্থ হয়ে পড়ায় প্রথম দফায় হাসপাতালে নেওয়া হয় মাহাথিরকে। ১৩ জানুয়ারি তিনি সেখান থেকে বাড়িতে ফেরেন। ২২ জানুয়ারি অসুস্থ হওয়ায় আবারও তাকে হাসপাতালে নেওয়া হয়। তাকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। ৯৬ বছরের মাহাথিরের দুই দফা বাইপাস সার্জারি হয়েছিল। প্রথম দফায় ১৯৮৯ সালে এবং দ্বিতীয় দফায় ২০০৭ সালে।
প্রসঙ্গত, মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার স্থপতি ডা. তুন মাহাথির মোহাম্মদ। তিনি ১৯৮১ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। ২০১৮ সালে ৩য় বারের মতো প্রধানমন্ত্রী হয়ে ২ বছর পর ২০২০ সালে পদত্যাগ করেন। সুত্র : ইত্তেফাক।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।