লালমোহন মুক্তিযোদ্ধা এভিনিউতে মঙ্গলবার দুপুরে এ কথা বলেন এমপি শাওন

বঙ্গবন্ধু’র জন্যই বিশ্বের বুকে বাংলাদেশ নামক রাষ্ট্রের উত্থান ঘটেছে

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, জাতির পিতা পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালি জাতির মুক্তির জন্য দীর্ঘ ২৪ বছর সংগ্রাম করেছেন। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই বিশ্বের বুকে বাংলাদেশ নামক রাষ্ট্রের উত্থান ঘটেছে। এখন তারই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। লালমোহন ও তজুমদ্দিনের নদী ভাঙ্গন রোধে ইতিমধ্যে আরো ১ হাজার ৯শ ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। আওয়ামীলীগ ক্ষমতায় আসলে বারবার দেশ উন্নয়নের দিকে এগিয়ে যায়। লালমোহন মুক্তিযোদ্ধা এভিনিউতে মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে লালমোহন উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি শাওন।


তিনি আর বলেন, এমপি শাওন আরো বলেন, করাচির কারাগারে বন্দি থাকা কালীন বঙ্গবন্ধুকে বারবার হত্যা করতে চেয়েছিলো পাকিস্তানের সামরিক সরকার। কারাগার হতে মুক্তি পেয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১০ জানুয়ারী যখন দেশে ফেরেন, সারা পৃথিবীর মানুষ তখন এই সময়টির জন্য অপেক্ষা করছিলো। বঙ্গবন্ধু দেশে ফেরার মধ্যে দিয়েই বাঙ্গালী জাতীর স্বাধীনতার পূর্ণতা আসে। তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পরবর্তী সময়ে দেশকে মেধা শূন্য করতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা। পর্দার অন্তরালে থেকে মেজর জিয়া ব্যানট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে জাতীয় চার নেতাকে হত্যা করেছে। বঙ্গবন্ধুর খুনিদের বিদেশী দুতাবাসে চাকুরী দিয়ে জাতীকে কলঙ্কিত করেছে। জাতির পিতার স্বপ্নকে বাস্তবয়েনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরপর তিনবার রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকার কারনে বিশ্বে এখন আমাদের দেশ উন্নয়নের রোল মডেল।
এসময় উপস্থিত অনাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল মালেক, দিদারুল ইসলাম অরুন, এডভোকেট তোফাজ্জল হোসেন, পৌর আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম আহবায়ক মঞ্জু তালূকদার, আনম শাহজামাল দুলাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপনসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।