বেকারত্ব দূর করতে মানসম্মত ও কর্মমুখী শিক্ষার বিকল্প নেই- এমপি শাওন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য মানসম্মত ও জীবনমুখী শিক্ষার বিকল্প নেই। দেশের বেকারত্ব দূর করতে মানসম্মত ও কর্মমুখী শিক্ষার মাধ্যমে দেশের মানুষকে আলোকিত করতে শেখ হাসিনা সরকার বদ্ধপরিকর।
রবিবার সকালে ‘হাজী মো. নুরুল ইসলাম চৌধুরী ট্রেনিং ইনস্টিটিউট’ মাঠে এসইআইপি (ঝঊওচ) এর অধীনে বিভিন্ন ক্যাটাগরীতে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের সনদ ও নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময় টাইলস এন্ড মার্বেল ওয়ার্কস, ম্যাশনারী ও স্টিল বাইন্ডিং এন্ড ফেব্রিকেশন ট্রেডে তিন ব্যাচে ২২৫ প্রশিক্ষণার্থী উত্তীর্ণ হয়ে সনদ ও প্রতি প্রশিক্ষণার্থী ১০হাজার ৮শত টাকা করে বিতরণ করেন তিনি।
এসময় তিনি আরো বলেন, শিক্ষা যে মানুষের একটা অধিকার সে অধিকার সম্পর্কে শেখ হাসিনা সরকার সচেতন এবং কারিগরি ও ভোকেশনাল ট্রেনিংকেও সব থেকে বেশি গুরুত্ব দেন। বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট বিবেচনায় কারিগরি শিক্ষার গুরুত্ব অনুধাবন করে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুদরত-ই-খুদা শিক্ষা কমিশন গঠন করেছিলেন বলে জানান তিনি।
অধ্যাপক মো. নুরুল আমিন (শাহাজান) এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ,ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমনসহ শিক্ষক শিক্ষার্থী ও বিভিন্ন নেতাকর্মীবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।