ভোলার বাপ্তা ইউপি’র ৯নং ওয়ার্ডে পুনরায় নির্বাচনের দাবী

পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়নে ভোট সম্পন্ন হয়। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সুষ্ঠু পরিবেশে নির্বাচন শেষ হলেও বাপ্তা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে পরাজিত প্রার্থী হুমায়ুন কবির ও তার সমর্থকরা ওই ওয়ার্ডের পুনরায় নির্বাচনের দাবিতে মিছিল ও সমাবেশ করে। গত (৬ জানুয়ারী) বৃহস্পতিবার সকালে মেম্বার প্রার্থী হুমায়ুন কবিরের নেতৃত্বে প্রায় ৩শতাধিক নারী-পুরুষ ৯নং ওয়ার্ডের চৌমুহনী এলাকা থেকে একটি মিছিল বের করে। মিছিলটি প্রথমে শহরের মোল্লা পট্টিতে অবস্থিত বাপ্তা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার বাসার সামনে আসে। এ সময় তারা ওই ওয়ার্ডের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানায়।


এসময় নব নির্বাচিত চেয়ারম্যান বিপ্লব উত্তেজিত জনতাকে শান্ত করে তাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দাবিগুলো লিখিতভাবে আপনারা ভোলা নির্বাচন কার্যালয়কে জানান। কারণ নির্বাচন সংক্রান্ত সকল সমস্যার সমাধান দেয়ার ক্ষমতা এক মাত্র নির্বাচন কমিশনের হাতে। তিনি আরো বলেন, আপনাদের দাবি যদি সত্য প্রমানিত হয়, তাহলে আমি আপনাদেরকে সার্বিক সহযোগীতা করবো বলে কথা দিলাম।
চেয়ারম্যানের পরামর্শ অনুযায়ী মিছিলকারীরা তাদের মিছিল নিয়ে শহরের নতুন বাজারস্থ ভোলা নির্বাচন অফিসে যান এবং তাদের দাবির স্বপক্ষে নির্বাচন অফিসের সামনে অবস্থান করেন। এসময় নির্বাচন অফিস থেকে মেম্বার প্রার্থী হুমায়ুন কবিরকে ডেকে নিয়ে তাদের দাবিগুলো লিখিতভাবে জানাতে বলেন এবং তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন তারা।


মেম্বার প্রার্থী হুমায়ুন বলেন, দুপুর ১.০০টা পর্যন্ত ভোট সুষ্ঠু হলেও তার পরে ফুটবল প্রতীকের প্রার্থী শাহিন মাল ও তার লোকজন আমাদের টিউবওয়েলের এজেন্ট সহ সকলকে বের করে দিয়ে ব্যালট পেপারে সিল মেরে জয় ছিনিয়ে নেয় এবং আমাদের প্রায় ১০ জনকে মেরে গুরুতর আহত করে। তখন আপনারা কি করছিলেন এমন প্রশ্নের জবাবে হুমায়ুন বলেন, আমি ও আমার লোকজন তখন থানায় ছিলাম এবং ঘোষিত ফলাফলেও আমাদের কোন স্বাক্ষর নেই।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।