সর্বশেষঃ

ভোলার ৪ শিক্ষার্থীর সাফল্য

বরিশালের ৫৫ বিজয়ীকে সম্মাননা জানালেন বিভাগীয় কমিশনার

দেশব্যাপী আয়োজিত ‘মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ’ শীর্ষক রচনা ও অনলাইন কুইজ প্রতিযোগিতায় বরিশাল বিভাগে প্রাথমিক ও চূড়ান্ত বিজয়ীদের সম্মাননা দিয়েছেন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল। জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে সম্মাননা মেডেল তুলে দেওয়া হয়।
বরিশাল বিভাগ থেকে জাতীয় পর্যায়ে সেরা ‘ক’ গ্রুপে চূড়ান্ত বিজয়ীরা হলেন- ভোলার লালমোহন হা-মীম রেসি: স্কুল এন্ড কলেজের বুশরা ও সৈয়দ মাহাতাব হোসেন। অপরজন হচ্ছেন পটুয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নাইম ফেরদৌস অর্পিতা।
‘খ’ গ্রুপে চূড়ান্ত বিজয়ী ৭ জন হচ্ছেন- পটুয়াখালীর সৃজনী বিদ্যানিকেতন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ফারিন মেহনাজ, গলাচিপা মহিলা ডিগ্রী কলেজের মার্জিয়া দিনু, বরগুনার সৈয়দ ফজলুল হক ডিগ্রী কলেজ তানজিলা, বরিশাল সরকারি মহিলা কলেজের নুসরাত জাহান জুই ও তাসনিম তিশা, বরিশাল সরকারি ফজলুল হক কলেজের সাজিয়া হক সারা, ভোলার ফাতেমা মতিন মহিলা মহাবিদ্যালয়ের নওশিন তাবাসসুম।


এছাড়া রচনা প্রতিযোগীতায় বরিশাল বিভাগে সেরা হয়েছে ভোলার দৌলতখানের জয়নুল আবদীন ল্যাবরেটরী হাই স্কুলের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিশকাতুল মাইশা লিশা। সে দশম শ্রেনীতে বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। প্রতিযোগিতায় অংশগ্রহন করে বিভাগে সেরা হয়ে মেডেল পুরুষ্কার পেয়েছে। আরো জানা যায় জাতীয় তালিকায়ও তার নাম আছে। তার এই অর্জনে উচ্ছ্বসিত তার সহপাঠী, শিক্ষক, আত্মীয় ও প্রতিবেশী। সকলে তাকে অভিবাদন জানিয়ে তার উত্তরোত্তর সফলতা কামান করে।
এ বিষয় জানতে চাইলে লিশা বলেন, আমাদের বিদ্যালয়ে বিভিন্ন দিবস উপলক্ষে রচনা প্রতিযোগীতার আয়োজন করা। প্রতিটি প্রতিযোগীতায় সে অংশগ্রহন করে বলে জানান লিশা। লিশা আরো জানান এবারের বিভাগীয় প্রতিযোগীতায় দ্বিতীয় হতে পেরে সে খুব আনন্দিত।


জয়নুল আবদীন ল্যাবরেটরী হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল্লাহ আল নোমান জানান, আমাদের বিদ্যালয়ে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে। তবে দশম শ্রেনীর বিজ্ঞান বিভাগের ছাত্রী মিশকাতুল মাইশা লিশা অন্যতম। মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ এর উপর রচনা প্রতিযোগিতায় অংশগ্রহন করে সে বিভাগে সেরা হয়ে মেডেল পুরুষ্কার পেয়েছে এবং জাতীয় তালিকায়ও তার নাম আছে। তার এই অর্জন শুধু আমাদের বিদ্যায়ের শুনাম অর্জন করেনি, শুনাম অর্জন করেছে দৌলতখান উপজেলা ও ভোলা জেলার। এজন্য তাকে তাদের বিদ্যালয়ের পক্ষ থেকে লাল গোলাপের শুভেচ্ছা জানিয়েছেন।
উল্লেখ্য, চূড়ান্ত বিজয়ীদের আগামী দুই বছর প্রতিমাসে ২ হাজার টাকা বৃত্তি দেওয়া হবে। অনুষ্ঠানে বরিশাল বিভাগে প্রাথমিকভাবে বিজয়ী আরও ৪৫ জন প্রতিযোগীদের সম্মাননা জানানো হয়েছে। চলতি বছরের ২৮ নভেম্বর জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজনে এই রচনা ও কুইজ প্রতিযোগিতা শুরু হয়। এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে এক লাখ ৫১ হাজার ৫১৬ প্রতিযোগী অংশগ্রহণ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।