সর্বশেষঃ

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, মেয়র আব্বাসকে অব্যাহতি

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তির অভিযোগে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি দলীয় সকল প্রকার পদ থেকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছন পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। তিনি বলেন, উপজেলা কমিটি বহিষ্কার করতে পারে না। তবে শৃঙ্খলা ভঙ্গের জন্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহষ্পতিবার সকালে আব্বাসকে শোকজ নোটিশও পাঠানো হবে। তিনি আরো জানান, তিনদিনের মধ্যে জবাব দিতে হবে। জবাব আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রে পাঠানো হবে।
পবা উপজেলা আওয়ামী লীগ সূত্র মতে, বুধবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি ও শোকজ নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে কারণ দর্শানোর নোটিশ দেয়ারও সিদ্ধান্ত হয়। জবাব পাওয়ার পর তাকে স্থায়ী বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে।
এর আগে, বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তিকারী আওয়ামী লীগ নেতা ও রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়ের করা হয়েছে। নগরীর বোয়ালিয়া থানায় এ মামলাটি করেছেন ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন। এ ছাড়াও মেয়র আব্বাসকে গ্রেপ্তারের ও দল থেকে বহিষ্কারের দাবিতে বুধবার (২৪ নভেম্বর) সকাল থেকে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।