ভোগান্তিতে রোগী ও মসজিদের  মুসল্লিরা

দৌলতখান হাসপাতালের পুকুরের ঘাটলা এক বছর ধরে ভেঙে পড়ে আছে

ভোলার দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুকুরের ঘাটলাটি দীর্ঘ এক বছর ধরে ভেঙে পড়ে আছে দেখার কেউ নেই। ফলে হাসপাতালে ভর্তি অসংখ্য রোগী ও তাদের স্বজনরা চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

দৌলতখান উপজেলা ৫০ শয্যার হাসপাতালের পুকুরটির একমাত্র ঘাটলাটি দীর্ঘ এক বছর ধরে ভেঙ্গে পড়ে থাকার কারণে মসজিদের মুসল্লি ও হাসপাতালে ভর্তি হওয়া রোগী, ও তাদের অভিভাবকরা অজু ও হাত-মুখ ধোয়ার জন্য গেলে নানা ভোগান্তি পোহাতে হয়। ভাঙ্গা ঘাটলাটি দিয়ে অজু করতে গিয়ে মসজিদের কয়েকজন মুসল্লি পুকুরে পড়ে গিয়ে আহত হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য বিভাগ।’

হাসপাতালে চিকিৎসা নিতে আসা কাজল নামে এক রোগী জানান, পুকুরের ভাঙা ঘাটলাটিতে হাত-মুখ ধোয়ার জন্য গেলে ভোগান্তিতে পড়তে হয়। এমনকি এ ঘাটলায় মুখ ধুতে গিয়ে কিছুদিন আগে একজন রোগীর অভিভাবক পুকুরে পড়ে গেছে। তিনি ওইদিন ভেজা শরীর নিয়ে বাড়িতে ফিরে গেছেন। হাসপাতালটির ঘাটলাটি এমন ঝুঁকিপূর্ণ হলে মানুষের দুর্ভোগের সীমা থাকবেনা।

 

হাসপাতাল মসজিদের মুসল্লি হাছান মাহমুদ জানান, ভাঙ্গা ঘাটলা দিয়ে নামাজের অজু করতে গেলে অনেক দুর্ভোগ হয়। আমারা নতুন একটি ঘাটলার দাবি জানাচ্ছি।

দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পিয়াস কান্তি সাহা জানান, রোগীদের সঙ্গে আমাদেরও দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমরা বিষয়টি সিভিল সার্জনকে জানিয়েছি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিছুর রহমান জানান, ‘বিষয়টি উপজেলা সংশ্লিষ্ট দপ্তর সহ ভোলা জেলা সিভিল সার্জন কে জানানো হয়েছে। আশা করি দ্রুত এ সমস্যার সমাধান হবে।’

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।