দৌলতখানে ইউপি নির্বাচন : প্রতীক পেয়েই ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিওে দৌলতখান উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। তারা বুধবার (২৭ অক্টোবর) প্রতীক পেয়েই ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রার্থীরা ব্যাপক গণসংযোগ চালিয়ে দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। হাটে-ঘাটে, চা স্টলে চলছে নির্বাচনী আলাপ-আলোচনা। চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরাও ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। সব মিলিয়ে প্রচার প্রচারণায় দৌলতখানে জমে উঠেছে ইউনিয়ন পরিষদ নির্বাচন।
সাধারণ ভোটাররা জানান, ‘বিগত দিনে যারা এলাকায় উন্নয়ন করেছে এবং সুখে দুঃখে যারা তাদের পাশে ছিলো, তাদেরকে তারা ভোট দিয়ে নির্বাচিত করবেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দৌলতখানে ৭টি ইউনিয়নের মধ্যে ১টিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। দৌলতখানের ৭ ইউনিয়নে মনোয়নপত্র জমা দিয়েছেন ৩০৯ প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৩জন, সংরক্ষিত সদস্য পদে ৬৯জন ও সাধারণ সদস্য পদে ২১৫ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। গত মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৬ চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য আসনে ২৭ জন প্রার্থী মনোয়নপত্র প্রত্যাহার করে নেন।
এ উপজেলায় ১টি ইউনিয়নে (চরখলিফায়) ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় আওয়ামীলীগ থেকে নৌকার প্রার্থী শামিম হোসেন অমি চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ঘোষণার অপেক্ষায় আছেন।
উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সালাম খান জানান, দৌলতখানে ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লাখ ১৩৯জন, এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫২হাজার ২১জন, নারী ভোটর সংখ্যা ৪৮হাজার ১১৮জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬৯টি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।