দৌলতখানে শেখ রাসেলের জন্মদিন পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হবে। শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানম-ির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। তখন তিনি চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন। সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টায় দৌলতখান উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদারের সভাপতিত্বে বঙ্গবন্ধুর সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা সম্মেলন কক্ষে শহীদ শেখ রাসেলের সংক্ষিপ্ত জীবন ও সুপ্ত প্রতিভা নিয়ে আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মহুয়া আফরোজ, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু, মুক্তিযোদ্ধা সংসদ সভাপতি আব্দুর রাজ্জাক শশী, ওসি (তদন্ত) মোঃ বশির আহমেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহজাহান আলী শেখ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ হোসেন, কৃষি কর্মকর্তা মোঃ সুমন হাওলাদার, একাডেমিক সুপার ভাইজার রিনা আক্তার প্রমুখ। সভাশেষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে তাল গাছের চারা বিতরণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।