চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ শিশুর মরদেহ উদ্ধার ॥ নিখোঁজ-২

আকস্মিক ঘুণিঝড়ের কবলে পড়ে ভোলার চরফ্যাশনের মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে করে ঘটনাস্থল থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরো দুইজন। রোববার দুপুরে উপজেলার দক্ষিণ আইচা থানার চরকুকরী মুকরী ইউনিয়নের চর পাতিলা এলাকার মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে।
কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা আউটপোষ্টের কমান্ডার এম ওয়ালিউল্লাহ জানান, দুপুরে চর পাতিলা থেকে মাল বোঝাই একটি ট্রলারে করে ৯ জন চর কচ্ছপিয়া ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। এ সময় ট্রলারটি কচ্ছপিয়া ঘাটের নিকটবর্তী এলাকায় আসলে আকস্মিক ঘুর্ণিঝড়ের কবলে পড়ে মেঘনা নদীতে ডুবে যায়। খবর পেয়ে কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা আউটপোস্ট এলাকার একটি টিম ঘটনাস্থলে ছুটে যায়। এ সময় তারা জোনায়েদ (৩) নামে এক শিশুর মৃতদেহ উদ্ধার করে। এছাড়া রোজিনা (২৫) জোবায়ের (২) সহ দুজনকে আহত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। পানির তীব্র ¯্রােত ও উত্তাল ঢেউয়ের কারণে স্বপন (৩০) ও বিলকিস বেগম (৫০) নামে আরো ২ জন পানির গভীরে তলিয়ে যাওয়ায় তাদেরকে উদ্ধার করা সম্ভব হয়নি। নিখোঁজ স্বপন ও তার মা বিলকিস বেগমকে উদ্ধার করতে দুপুর ২টা থেকে চরকুকরী-মুকরী ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেম মহাজন, দক্ষিণ আইচা থানার ওসি শাখাওয়াত হোসেন, ইউপি সদস্য বাদশা, ঘাট ইজারাদার ফারুকসহ স্থানীয় লোকজন উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।
এ ব্যাপারে দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাখাওয়াত হোসেন জানান, আমরা এখনো উদ্ধার অভিযান অব্যাহত রেখেছি। কোন কারনে ব্যর্থ হলে প্রয়োজনে ডুবুরি দল এনে তাদেরকে দিয়ে নতুন করে উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।