সর্বশেষঃ

পর্তুগালে বাংলাদেশি হিন্দু এসোসিয়েশন এর শারদীয় দুর্গোৎসব উদযাপন

গত ১৪ ই অক্টোবর রোজ বৃহস্পতিবার পর্তুগালের লিসবনে অলিবাইস সুল এ বাংলাদেশি হিন্দু এসোসিয়েশন এর উদ্যোগে সারাদিন ব্যাপী দুর্গা উৎসবের আয়োজন করা হয়। সকাল ৯ টায় পূজা এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় তারপরে পুষ্পাঞ্জলী এবং প্রসাদ বন্টন করা হয়। বিকালে আরতির মাধ্যমে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। আরতির শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাতে দশমী পূজা এর মাধ্যমে উৎসবের সমাপ্তি হয়।
উক্ত শারদীয় দুর্গোৎসবে উপস্থিত ছিলেন পর্তুগালে অবস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব তারিক আহসান, দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজি ও আলমগীর হোসেন এবং দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা জনাব সামিউল হক। আরো উপস্থিত ছিলেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ।
রাষ্ট্রদূত জনাব তারিক আহসান বলেন প্রবাসী হিন্দু ধর্মালম্বী বাংলাদেশিরা মিলেমিশে এমন একটি সুন্দর আয়োজনের জন্য আয়োজক কমিটি কে ধন্যবাদ জানান। তিনি বলেন ধর্মীয় রীতিনীতি পালন করা প্রত্যেক ধর্মের মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয় এছাড়াও তিনি সকলের উদ্দেশ্যে শুভেচ্ছা জ্ঞাপন করেন। উক্ত উৎসবে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় এতে ধর্মীয় এবং দেশাত্মবোধক গান ,নাচ এবং আবৃত্তি করা হয় উপস্থিত সকলে উষ্ণ মনোভাব প্রকাশ করেন। পুরোপুরি ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে সকলের অংশগ্রহন একটি সুন্দর ও সার্থক উৎসব পালন সম্পন্ন করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।