তৃতীয় ধাপে ভোলার চরফ্যাশনের ৮টিসহ সারাদেশের ১০০৭ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে ভোলার চরফ্যাশন উপজেলার অধ্যক্ষ নজরুল নগর, ঢালচর, আবুবকরপুর, আবদুল্লাহপুর, ওসমানগঞ্জ, চর মানিকা, রসুলপুর ও চর কুকরী-মুকরীসহ সরা দেশের ১ হাজার ৭টি ইউপিতে। এছাড়া এদিন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১০ পৌরসভারও। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টাওে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
তিনি জানান, এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ নভেম্বও, যাচাই-বাছাই ৪ নভেম্বও, প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বও এবং ভোট ২৮ নভেম্বর। এর আগে সকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভা হয়।
ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ২ নভেম্বও মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বও ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।
প্রসঙ্গত, প্রথম ধাপে গত ২১ জুন ২০৪ ইউপি ও ২০ সেপ্টেম্বও ১৬০ ইফপির ভোট হয়। দ্বিতীয় ধাপে ৮৪৮ ইফপির ভোট হবে ১১ নভেম্বর। তৃতীয় ধাপে সহস্রাধিক ইফপির ভোট হবে।
এ ছাড়া যে ১০ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে সেগুলো হলো-লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর সদও, পাবনা জেলার বেড়া পৌরসভা, নোয়াখালী জেলার সেনবাগ, রংপুর জেলার পীরগঞ্জ, পটুয়াখালী জেলার গলাচিপা, টাঙ্গাইল জেলার ঘাটাইল, সিরাজগঞ্জ জেলার তাড়াশ, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, গাজীপুর জেলার কালিয়াকৈর এবং নীলফামারী জেলার নীলফামারী সদও পৌরসভার তফসিল ঘোষণা করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।