সর্বশেষঃ

ভোলায় এক ঘন্টার ডিসি স্কুলছাত্রী রিমি

নিজের ১৬তম জন্মদিনে এক ঘন্টার জন্য ভোলা জেলা প্রশাসকের দায়িত্ব পালনের সুযোগ পেলেন স্কুল ছাত্রী তাসনিম আজিজ রিমি (১৬)। তিনি ভোলা পৌর ১ নম্বর ওয়ার্ডের ইলিশা বাসস্ট্যান্ড এলাকার মৃত তারেক আব্দুল আজিজের মেয়ে এবং ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। বুধবার (১৩ অক্টোবর) দুপুর ১ টার দিকে ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমিকে এক ঘন্টার জন্য জেলা প্রশাসকের জন্য দায়িত্ব দেন। ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেন ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ও প্লান ইন্টারন্যাশনাল।

তাসনিম আজিজ রিমি জানান, এক ঘন্টার জেলা প্রশাসকের দায়িত্ব পালন করায় অনেক আনন্দিত এবং আমার দেখাদেখি অনেক শিশু-কিশোরীরা ভভিষ্যতে পড়াশুনা করে এ ধরণের দায়িত্ব পালনে আগ্রহী হবে। যার ফলে দেশে নারীর ক্ষমতায়ন আরো বেশি নিশ্চিত হবে। তিনি আরো জানান, ভোলা জেলাকে নারী বান্ধন ও শিশু-কিশোর বন্ধব জেলায় রুপান্তর করা এবং নারীরা যাতে অনলাইনে বুলিংয়ের শিকার হয়ে সমস্যার সমক্ষিন না হয় সে জন্য প্রশাসক কাজ করার জন্য সুপারিশ করেছি।
ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আল ফারুক, ভোলা জেলা তথ্য অফিসার নুরুল আমিন, সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, এনসিটিএফ এর জেলা সম্বয়কারী আদিল হোসেন তপু, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সারমিন জাহান শ্যামলী প্রমূখ।
উল্লেখ্য, তাসনিম আজিজ রিমি ২০০৫ সালে ভোলা পৌর ১ নম্বর ওয়ার্ডের ইলিশা বাসস্ট্যান্ড এলাকায় তারেক আব্দুল আজিজ ও ময়রিম বেগমের প্রথম কন্যা সন্তান হিসেবে জন্ম গ্রহণ করেন। তার পিতা একজন ব্যবসায়ী ছিলেন, আর মা সদরের বাপ্তা এলাকার নাসরিন মাধ্যমিক বিদ্যালয়ের সমাজ বিজ্ঞানে সহকারী শিক্ষিকা। তার বড় ভাই তাহসিন আজিজ রিমন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ থেকে মাস্টার্স পাশ করেন। তাসনিম আজিজ রিমি এর আগে ২০২০ সালের ২৮ অক্টোবর এক ঘন্টার জন্য ভোলা পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।