বরিশালে পত্রিকা অফিসে ঢুকে সাংবাদিককে কুপিয়ে জখম, সমাবেশের ডাক

বরিশালে পত্রিকা অফিসে ঢুকে স্থানীয় দৈনিক দখিনের সময় পত্রিকার সম্পাদক আলম রায়হানকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। শনিবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরিশাল নগরের বটতলা জেলা পরিষদ মার্কেট-সংলগ্ন পত্রিকা অফিসে এ ঘটনা ঘটে। বর্তমানে আহত সাংবাদিক আলম রায়হান বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে এই হামলার ঘটনায় সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবিতে ৫ অক্টোবর মঙ্গলবার নগরীর টাউন হল চত্বরে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছেন বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, অতর্কিতভাবে সিনিয়র সাংবাদিক আলম রায়হানের ওপর চড়াও হয় হামলাকারীরা। এ সময় দখিনের সময়ের বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাফিজ ও হাতেম আলী কলেজ সংবাদদাতা মশিউরও আহত হন।
আহত আলম রায়হান জানান, স্থানীয় যুবদল নেতাসহ কয়েকজন এসে তাকে মারধর করে পাশের একটি ডোবায় ফেলে দেন। এ সময় অফিসে থাকা সাংবাদিক হাফিজ, মশিউর, খালিদসহ, বেশ কয়েকজনকে পিটিয়ে জখম করা হয়েছে।
বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়েছিল। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আসামিদের গ্রেপ্তার করা হবে।
এ বিষয়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ রানা জানান, যারা সাংবাদিকের ওপর হামলা করেছে, তারা বরিশালের পেশাদার মাদক কারবারি। সাংবাদিকদের নিয়ে আমরা হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছি। ঢাকার সাংবাদিক নেতারাও এ কর্মসূচিতে অংশ নেবেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।