বোরহানউদ্দিনে কিশোরীদের কারাতে প্রশিক্ষণ

বর্তমান সরকার বাল্যবিয়ে বন্ধে প্রতিশ্রুতিবদ্ধ। সরকারের অঙ্গিকার ২০২১ সালের মধ্যে ১৫ বছর কম বয়সীদের বিয়ে বন্ধ হবে এবং ২০৪১ সালের মধ্যে ১৮ বছরের কম বয়সীদের বিয়ে সম্পুর্ণ বন্ধ হবে। সরকারের এই লক্ষ্য অর্জনে বাংলাদেশে বাল্যবিবাহ প্রতিরোধ (সিইএমবি) প্রকল্পটি কাজ করছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারী উন্নয়ন সংস্থা সুশীলন, কারিগরি সহায়তা করেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং আর্থিক সহায়তা করেন গ্লোবাল অ্যাফেসার্স কানাডা।
”আর নয় বাল্যবিয়ে এগিয়ে যাবে স্বপ্ন নিয়ে” এই স্লোগানকে সামনে রেখে বেসরকারী উন্নয়ন সংস্থা সুশীলন বোরহানউদ্দিন উপজেলার ১০ টি ইউনিয়ন থেকে ২৮ জন কিশোরীদের এজেন্সি উন্নয়নে ৩২ দিন ব্যাপি আতœ- বিশ^াস এবং আত্মক্ষা নিশ্চিতকরনে কারাতে বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করেন।


গত ১৫ সেপ্টেম্বর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদ হল রুমে প্রশিক্ষণটির শুভ উদ্বোধন করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুর রহমান । উদ্বোধন শেষে তিনি বলেন, সুশীলনের কার্যক্রমসমূহ আমি পছন্দ করি। আমি মনে করি অনেক কাজের মধ্যে এই উদ্যোগটি সবচেয়ে ভাল। এই প্রশিক্ষণের মাধ্যমে কিশোরীরা আতœ-রক্ষার কৌশল শিখবে এবং নিজেদের সুরক্ষা করতে পারবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, একাডেমিক সুপারভাইজার আয়েশা সিদ্দিকা, এসআরএইচআর স্পেশালিস্ট মোঃ তৌফিক-উল-করিম চৌধুরি এবং সাপোর্ট ইনটিগ্রেশন স্পেশালিস্ট প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ বরিশাল মোঃ শহিদুল ইসলাম। সহকারী পরিচালক সুশীলন খুলনা শিরিন আক্তার এবং টিম ম্যানেজার সুশীলন ভোলা মো: রকিবুল বাহার।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।