পুলিশের অনলাইন নিউজ পোর্টাল উদ্বোধন

আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বাংলাদেশ পুলিশের একটি গ্রুপ সাংবাদিকতাও করবে। যারা পুলিশের বিভিন্ন অর্জন ও বাংলাদেশের ইতিবাচক সংবাদ মানুষের সামনে তুলে ধরবেন। এজন্য বাংলাদেশ পুলিশের একটি নিউজ পোর্টাল যাত্রা শুরু করেছে। বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সদর দফতরে নিউজ ডট পুলিশ ডট গভ ডট বিডি (news.police.gov.bd) পোর্টালটির উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।
উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, ‘দেশ-বিদেশে পুলিশের অর্জন ও পজিটিভ বাংলাদেশকে তুলে ধরার লক্ষে নিউজ পোর্টাল করেছে বাংলাদেশ পুলিশ। নিউজ পোর্টালটির থাকবে পৃথক রিপোর্টিং টিম, যারা সবাই পুলিশের সদস্য। পোর্টালে দেশ-বিদেশের সাম্প্রতিক নিউজ ছাড়াও পুলিশের বিভিন্ন ইউনিটের অর্জনগুলো দ্রুততম সময়ে তুলে ধরা হবে।
আইজিপি বেনজীর আহমেদ বলেন, ‘প্রাথমিকভাবে বাংলায় নিউজ পোর্টালটি চালু হয়েছে। পরবর্তীতে আমরা ইংরেজি ভার্সন চালু করবো। মূলত পুলিশের অর্জনগুলো তুলে ধরা হবে এই পোর্টালে। এছাড়াও প্রতিদিন বাংলাদেশে অসংখ্য পজিটিভ সংবাদ থাকে। সেগুলো তুলে ধরা হবে এখানে। পুলিশ নিউজে সাংবাদিকতার গোল্ডেন রুলস অনুসরণ করে সংবাদ পরিবেশন করবে বলেও জানান তিনি।
আইজিপি বলেন, ‘পুলিশ নিউজে মূলত পুলিশ সদস্যরাই নিউজ করবেন। পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে কথা বলে তাদের নিউজগুলো অনুমতি সাপেক্ষে ক্রেডিট দিয়ে ছাপানো হবে। বাংলাদেশ পুলিশ অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে উল্লেখ করে তিনি বলেন, ‘এরই অংশ হিসেবে এই নিউজ পোর্টাল। আমি যখন ডিএমপি কমিশনার ছিলাম তখন সরকারি দফতর হিসেবে প্রথমবারের মতো মিডিয়া সেন্টার করা হয়। সাংবাদিকদের সুবিধার্থে সেখানে ডেস্কটপ দেওয়া হয়েছে। ওয়াই-ফাই, লাউঞ্জ করা হয়েছে। এ ছাড়াও আমি যখন র‌্যাব মহাপরিচালক (ডিজি) ছিলাম তখন সাংবাদিকদের সুবিধার্থে মিডিয়া পাড়ায় র‌্যাবের মিডিয়া সেন্টার করি। আইজিপি বলেন, ‘ডিএমপি নিউজ প্রতিষ্ঠা করেছি, এই পোর্টালটি এ পর্যন্ত ১৮ কোটি পাঠক ভিজিট করেছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।