সর্বশেষঃ

কাবুলে ফের বিস্ফোরণ

কাবুল বিমানবন্দরের কাছাকাছি উত্তর-পশ্চিম দিকের এলাকায় আবারও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। আজ রবিবার এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। টেলিভিশনে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, আকাশে কালো ধুয়া উড়ছে।
বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, বিমানবন্দরের কাছেই একটি আবাসিক ভবনের ছাদ থেকে কালো ধুয়া উড়ছে। তবে বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি। তথ্যটি নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা। তিনি জানান, বিমানবন্দরের কাছেই একটি বাড়িতে রকেট হামলা চালানো হয়েছে।
সূত্র জানিয়েছে, বিমানবন্দরে সরাসরি হামলা চালানো হয়নি। হতাহতের সংখ্যাও অজানা। আফগান পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, রকেট হামলায় এক শিশু নিহত হয়েছেন। খবর এপি ও দ্য গার্ডিয়ানের। এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গত শনিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কাবুল বিমানবন্দরে আবারও হামলার আশঙ্কা করছেন। তিনি বলেন, ‘আগামী ২৪ থেকে ৩৬ ঘন্টার মধ্যেই ফের কাবুল বিমানবন্দরে হামলার আশঙ্কা রয়েছে। হুমকির কারণে স্টেট ডিপার্টমেন্ট সকল মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দরের কাছাকাছি এলাকা ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানায়।
কাবুল বিমানবন্দরে গত বৃহস্পতিবার সন্ধ্যায় আত্মঘাতী হামলায় ১৩ মার্কিন সেনাসহ কমপক্ষে ১৭০ জন নিহত হয়েছেন। আইএসের আফগান শাখা (আইএস-কে) এ হামলার দায় শিকার করে বিবৃতি দিয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।