ভোলায় ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত-৯৩

ভোলা জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা কমেছে। ভোলায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে কোন রোগীর মৃত্যু হয়নি বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। শনিবার সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় ২৯১ জনের নমুনা পরীক্ষা করে ৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত রোগীর মধ্যে ভোলা সদর উপজেলায় ৭৩ জন, দৌলতখানে ১ জন, বোরহানউদ্দিনে ৪ জন, লালমোহনে ২ জন ও চরফ্যাশনে ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

চলতি মাসের ১ আগষ্ট থেকে ১৪ আগষ্ট শনিবার পর্যন্ত ১৪ দিনে করোনায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ জন। শনিবার পর্যন্ত মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৬১৮ জন। করোনায় এ পর্যন্ত সুস্থ্য হয়েছে ৩ হাজার ১৫ জন। তবে, বিধিনিষেধ শিথিল করায় করোনায় ফের মৃত্যু ও শনাক্ত বাড়ার আশঙ্কা করা হচ্ছে।
এ বিষয়ে ভোলার সিভিল সার্জন ডাক্তার কে এম শফিকুজ্জামান বলেন, ভোলায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। তবে, বিধিনিষেধ শিথিল করায় এবং সবকিছু খুলে দেওয়ায় করোনায় মৃত্যু ও শনাক্ত ফের বাড়ার আশঙ্কা রয়েছে। কারন, এ জেলার অনেক মানুষ এখনো মাস্ক পরেনা। আর যারা পরে তারা সঠিক নিয়মে পরে না। এ ছাড়া করোনা সংক্রমণ রোগীরা লক্ষ্মণ গোপন করে চিকিৎসা নিচ্ছেন। ফলে স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও হচ্ছে। যারা করোনায় আক্রান্ত তারা নিয়মানুযায়ী ১৪ দিন কোয়ারান্টাইনে না থেকে আগেই বের হয়ে যাচ্ছে। এ থেকে রক্ষা পেতে হলে সবাইকে অবশ্যই সঠিক নিয়মে মাস্ক পরতে হবে। সচেতন হতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রচারনা বাড়াতে হবে। ইউনিয়ন কমিটির নিয়মিত মনিটরিং করতে হবে। সর্বোপরি স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, মসজিদের ইমাম, শিক্ষকসহ গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।