ভোলায় ২৪ ঘন্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু, আক্রান্ত-৯২

ভোলা জেলায় করোনা সংক্রমণ রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। প্রতিদিন গড়ে প্রায় ৩ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে উপকূলের মানুষ। ভোলায় ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এদের সবার বাড়ি ভোলা সদর উপজেলায়। চলতি মাসের ১ আগষ্ট থেকে ১০ আগষ্ট পর্যন্ত ১০ দিনে করোনায় ২৯ জনের মৃত্যু হলো। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬০ জনে। এদের মধ্যে ভোলা সদরে ৪৭ জন, দৌলতখানে ৪ জন, বোরহানউদ্দিনে ২ জন, লালমোহনে ৪ জন, চরফ্যাশনে ২ জন ও মনপুরায় ১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।
এ ছাড়া গত ২৪ ঘন্টায় ভোলায় ২৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৯২ জন করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ১৭৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে ভোলা সদর উপজেলায় ৯৯ জন, দৌলতখানে ৬ জন, বোরহানউদ্দিনে ১১ জন, লালমোহনে ৩ জন, চরফ্যাশনে ১২ জন, তজুমদ্দিনে ৩ জন ও মনপুরায় ৩ জন পজিটিভ রয়েছে। করোনায় এ পর্যন্ত সুস্থ্য হয়েছে ২ হাজার ৯৪০ জন। মঙ্গলবার ভোলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানায়।
এ বিষয়ে সিভিল সার্জন ডাক্তার কে এম শফিকুজ্জামান বলেন, ভোলায় করোনা সংক্রমণ রোগীর সংখ্যা বাড়ছে। তিনি আরও বলেন, এ জেলার অনেক মানুষ মাস্ক পরেনা। এ ছাড়া করোনা সংক্রমণ রোগীরা লক্ষ্মণ গোপন করে চিকিৎসা নিচ্ছেন। ফলে স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও হচ্ছে। যারা করোনায় আক্রান্ত তারা কোয়ারান্টাইনে না থেকে তার আগেই বের হয়ে যাচ্ছে। এ থেকে রক্ষা পেতে হলে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। সচেতন হতে হবে।সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রচারনা বাড়াতে হবে। ইউনিয়ন কমিটির নিয়মিত মনিটরিং করতে হবে। সর্বোপরি স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, মসজিদের ইমাম, শিক্ষকসহ গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।

You cannot copy content of this page