সর্বশেষঃ

লকডাউন বাস্তবায়নে ভোলার বিভিন্ন স্থানে এসিল্যান্ড এর নেতৃত্বে অভিযান

সরকারী নির্দেশনা মোতাবেক চলমান লকডাউন বাস্তবায়নে এবং স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ভোলার বিভিন্ন স্থানে এসিল্যান্ড এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে।

সোমবার (২ আগস্ট) ভোলা সদর উপজেলার পরানগঞ্জ, ভেদুরিয়া এবং ইলিশা বাজারে বাংলাদেশ নৌবাহিনীর সহযোগিতায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনাসহ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলী সুজা।

অভিযানকালে বাজারে আগত লোকদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ ও সামাজিক দূরত্ব রেখে চলাফেরা করার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং মাস্ক ব্যতিত কেউ যাতে কোন প্রকার সেবা না পায় সেটি নিশ্চিত করার জন্য নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান মালিক ও ব্যবসায়ীদের কঠোর নির্দেশনা প্রদান করা হয়। পাশাপাশি অপ্রয়োজনে যেসব ব্যক্তি ঘোরাফেরা এবং জনসমাগম করার চেষ্টা করছে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এছাড়াও অভিযানকালে সরকারী নির্দেশনা অমান্য করে মাস্ক না পড়ে ঘোরাফেরা করার মাধ্যমে স্বাস্থ্যবিধি লংঘন করায় এবং লকডাউন ভঙ্গ করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করায় ৫ জন ও ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১০টি মামলায় ৪৩০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এসময় স্বাস্থ্যবিধি প্রতিপালন সংক্রান্ত সামগ্রী তথা মাস্ক, স্যানিটাইজার ইত্যাদির মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংপূর্বক অতিরিক্ত মূল্য না রাখার বিষয়ে বিভিন্ন ফার্মেসীর মালিকদের নির্দেশনা প্রদান করা হয়।

এসিল্যান্ড মোহাম্মদ আলী সুজা বলেন, জনগণকে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণের পাশাপাশি স্বাস্থ্যবিধি প্রতিপালনে উপজেলা প্রশাসন ভোলা সদরের পক্ষ হতে জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এসময় তিনি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে একান্তভাবে সকলের সহযোগিতা কামনা করেন এবং খুব জরুরি প্রয়োজন ব্যতীত ঘর থেকে বাহিরে বের না হতে সকলকে আহবান জানান।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।