সর্বশেষঃ

ভোলায় স্বাস্থ্যবিধি অমান্য ॥ ৪৪ জনের জরিমানা, ৪ জনের কারাদন্ড

স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে ঘোরাঘুরির অপরাধে ভোলায় ৬টি মোবাইল কোর্টের মাধ্যমে ৪২টি মামলায় মোট ৪৮ জন ব্যক্তির মাধ্যমে ৪৪ জনকে ৩৯ হাজার ৩শ’ ৫০ টাকা জরিমানা করা হয় এবং ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালত এ জেল জরিমানা করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা/নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ৬টি মোবাইল কোর্টের মাধ্যমে ৪২টি মামলায় মোট ৮৪ জন ব্যক্তির মধ্যে ৪৪ জনকে ৩৯ হাজার ৩শ’ ৫০ টাকা জরিমানা এবং ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। তিনি আরো জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনে টিম মাঠে রয়েছে। করোনা সংক্রমণরোধে আমাদের কঠোর অভিযান চলছে। জনসমাগম ঠেকাতে আমরা কাজ করছি।
জানা গেছে, ভোলা সদরে ২টি মোবাইল কোর্টের মাধ্যমে ১৩টি মামলায় ১৪ জন এর মধ্যে ১৩ জনকে ১৮ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয় এবং ০১ জনকে ০৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। দৌলতখানে ১টি মোবাইল কোর্টের মাধ্যমে ১০ মামলায় ১৩ জনের মধ্যে ১০ জনকে ৮ হাজার ৪শ’ টাকা জরিমানা এবং ৩ জনকে ০৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। বোরহানউদ্দিনে ১টি মোবাইল কোর্টের মাধ্যমে ১৪ মামলায় ১৪ জনকে ১০ হাজার ২শ’ ৫০ টাকা জরিমানা করা হয়। তজুমদ্দিনে ১টি মোবাইল কোর্টের মাধ্যমে ১ মামলায় ১ জনকে ৫শ’ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। চরফ্যাশনে ১টি মোবাইল কোটের্র মাধ্যমে ৪ মামলায় ৬ জনকে ১ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়েছে।


কঠোর বিধিনিষেধের ৭ম দিনে শহরে জনসমাগম ঠেকাতে শক্ত অবস্থানে ছিলো প্রশাসন। শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, নৌ-বাহিনী, কোস্টগার্ড ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দেখা গেছে। স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং বিনা কারণে ঘোরাফেরার কারণে জেল-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পুলিশের চেকপোস্ট অব্যাহত রয়েছে।
ভোলার জেলা প্রশাসক তৌফিক ই-লাহি চৌধুরী জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে জেলার ৭ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। শহরের প্রবেশদ্বার ও বর্হিগমণ পথে পুলিশের চেকপোস্ট বসনো হয়েছে। করোনা সংক্রমণরোধে আমাদের কঠোর অভিযান চলমান রয়েছে। সরকারি পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত আমাদের এই ধারাবাহিকতা চলমান থাকবে।
উল্লেখ্য, ভোলায় গত ০১/৭/২০২১ তারিখ থেকে ২৯/৭/২১ তারিখ পর্যন্ত মোট ৩০০টি মোবাইল কোর্টের মাধ্যমে ২ হাজার ৩শ’ ১৭টি মামলায় ২ হাজার ৪শ’ ৫৬ জনকে ২০ লাখ ৮৭ হাজার টাকা জরিমানা এবং ১১৪ জনকে কারাদন্ড প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।