চট্টগ্রামে কোটি টাকার ক্রিস্টাল মেথসহ আটক-৩

চট্টগ্রামে নিষিদ্ধ মাদক ‘ক্রিস্টাল মেথ’-সহ তিনজনকে আটক করেছে র‍্যাব। সোমবার (১২ জুলাই) বিকেল সাড়ে ৫টায় নগরীর কোতোয়ালী থানাধীন নতুন ফিসারি ঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, শহিদুল ইসলাম টিপু (২৮), কাজী আমিনুর রশিদ (৪৮) ও মো. সায়মন তারেক (৪৯)। তাদের কাছ থেকে প্রায় ৯৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য এক কোটি টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, রুবেল নামে এক মাছ ব্যবসায়ী কাছ থেকে তারা এ মাদক নিয়েছে। মাছ ব্যবসার আড়ালে গোপনে মাদক ব্যবসার সঙ্গে যুক্ত সে। উদ্ধারকৃত মাদক রুবেল টেকনাফ থেকে আনিয়েছে বলেও জানায় তারা। বর্তমানে সে সৌদি আরবে অবস্থান করছে। এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় মামলার প্রস্তুতি চলছে।

মাদক জগতে ক্রিস্টাল মেথ অনেক দিন ধরেই পরিচিত। আগে এটির বাণিজ্যিক নাম ছিল ‘পারভিটিন’। সিন্থেটিক মাদক ক্রিস্টাল মেথ উত্তেজনা জাগিয়ে তোলে। ক্লান্তি দূর করে৷ যারা প্রবল চাপ বা স্ট্রেসে থাকে এবং কর্মক্ষমতা বাড়াতে চায়, তাদের মধ্যেই এই মাদক সেবনের প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। দীর্ঘদিন ধরে এই মাদক সেবন করলে প্রচণ্ড শারীরিক ও মানসিক ক্ষতি হয়৷ নার্ভ সেল বা স্নায়ুকোষ ধ্বংস হয়৷ ক্ষতি হয় মস্তিষ্কের৷ আক্রমণাত্মক ও সহিংস করে তোলে মানুষকে৷ এই মাদকের ক্লিস্টাল পাউডার নাক দিয়ে টানা হয়, মুখে খাওয়া হয়, সিগারেটের মতো ধূমপান করা হয় কিংবা সিরিঞ্জ দিয়ে শিরায় ঢোকানো হয়৷

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি নগরীর খুলসি এলাকা থেকে ১৪০ গ্রাম ক্রিস্টাল মেথ উদ্ধার করে র‍্যাব। সে সময় এর সঙ্গে সম্পৃক্ত দুইজনকে আটক করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।