১৫৭ মোবাইল কোর্টের মাধ্যমে ১২ লাখ ১৯ হাজার ৩শ’ ৫০ টাকা আদায়

ভোলায় করোনা ভাইরাস মোকাবেলায় গত ৯ দিনে ১ হাজার ৩শ’ ১০ জনের জরিমানা ॥ ৩৬ জনের কারাদন্ড

সরকার কর্তৃক জনস্বার্থে আরোপিত কঠোর বিধি-নিষেধে গত ৯ দিনে ভোলা জেলায় জেলা প্রশাসন, বাংলাদেশ নৌবাহিনী, জেলা পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনসার ব্যাটেলিয়নের সদস্যদের নিয়ে সমন্বিত অভিযান পরিচালনা অব্যাহত ছিল। সরকার আরোপিত নিষেধাজ্ঞা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে অব্যাহত রয়েছে প্রচার-প্রচারণা ও মাস্ক বিতরণ। এছাড়া করোনায় ক্ষতিগ্রস্ত স্বল্প আয়ের মানুষের মধ্যে সরকারি ত্রাণ বিতরণও চলমান রয়েছে। গত ৯ দিনে ১ হাজার ৩শ’ ১০ জনের জরিমানা ॥ ৩৬ জনের কারাদন্ড প্রদান করা হয় এবং ১৫৭ মোবাইল কোর্টের মাধ্যমে ১২ লাখ ১৯ হাজার ৩শ’ ৫০ টাকা আদায় করা হয়।
জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ প্রতিরোধে সরকার কর্তৃক জনস্বার্থে আরোপিত বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করায় গতকাল শুক্রবার (৯ জুলাই) ভোলা জেলায় মোট ১২ টি মোবাইল কোর্টে ৬৮টি মামলায় ৬৪ জনকে ৫৩,৬০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৫ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অন্যদিকে গত ৮ জুলাই ভোলা জেলায় মোট ১৫ টি মোবাইল কোর্টে ৯৫টি মামলায় ৯৩ জনকে ৮১,৯০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৫ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৭ জুলাই ভোলা জেলায় মোট ১৬ টি মোবাইল কোর্টে ১১৩টি মামলায় ১০৮ জনকে ১লাখ ১০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৮ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৬ জুলাই ভোলা জেলায় মোট ১০ টি মোবাইল কোর্টে ৭৮টি মামলায় ৮৮ জনকে ৮১,০০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ১ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
গত ৫ জুলাই ভোলা জেলায় মোট ১৯ টি মোবাইল কোর্টে ১৫৫টি মামলায় ১৬২ জনকে ১,৮৩,০৫০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ২ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৪ জুলাই ভোলা জেলায় মোট ১৭ টি মোবাইল কোর্টে ২০৭টি মামলায় ২০৬ জনকে ২,০৪,৭০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ১০ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৩ জুলাই ভোলা জেলায় মোট ১৮ টি মোবাইল কোর্টে ১৪০টি মামলায় ১৫১ জনকে ১,২২,২০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয়। তবে এদিন কাউকে কারাদন্ড প্রদান করা হয়নি। এছাড়া গত ১ ও ২ জুলাই ভোলা জেলায় মোট ৫০ টি মোবাইল কোর্টে ৪১৫টি মামলায় ৪৩৮ জনকে ৩,৯২,৮০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৫ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।