সর্বশেষঃ

ভোলার বাংলাবাজারে অভিযানে মাস্ক বিতরণ ও দুই পথচারীকে জরিমানা

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে কঠোর তৎপরতা রয়েছে প্রশাসন। বিনা কারণে রাস্তায় বের হলে গুনতে হচ্ছে জরিমানা। লকডাউনের পঞ্চম দিনে স্বাস্থ্য বিধি অমান্য করে বিনা কারণে রাস্তায় বের হওয়ায় দুই পথচারীকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৫ জুলাই) সন্ধ্যা ছয়টার সময় ভোলার উপশহর বাংলাবাজারে অভিযানের সময় মানুষকে অযথা ঘোরাঘুরি করতে দেখে তাদেরকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করার পর দুইজন পথচারী প্রয়োজনীয় কোনো কারণ দেখতে পারেনি। সেজন্য আমির হোসেন ও ফরহাদ হোসেন নামের দুই ব্যক্তিকে ১ হাজার করে মোট দুইজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো: রায়হানুল ইসলাম।
এ সময় রায়হানুল ইসলাম বলেন, সরকারি আদেশ মান্য করার জন্য মাইকিং এর ব্যবস্থা করা হয়েছে এবং মসজিদের মাইক দিয়ে একাধিকবার বলা হয়েছে। যারা স্বাস্থ্যবিধি মানবে না, অযথা ঘোরাঘুরি করবে অথবা যে সকল দোকানপাট বন্ধ রাখার কথা তারা যদি খোলা রাখে এবং মানুষের জমায়েত সৃষ্টি হয় সে ক্ষেত্রে আমরা সরকারি আদেশ অমান্য করার কারণে তাদেরকে আইনগত ব্যবস্থা গ্রহণ করব। প্রয়োজনে আমরা আরও কঠোর হবো।
অভিযানে যেমন করেছে জরিমানা তেমনি মানুষের মুখে মাস্ক পড়িয়ে দেন ম্যাজিস্ট্রেট নিজেই। যাদের মুখে ময়লা জনিত মাস্ক ছিল তাদের সকলে মাস্ক পড়ার সম্পর্কে সচেতন করা হয় এবং সকলকে জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়। এছাড়া দুপুরের পর থেকে বৃষ্টিবিঘিœত কারণে মানুষের যেমন জনসমাগম ছিল না।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।