বিশেষ অনুদান বাবাদ লাখ টাকা করে পাচ্ছে ভোলার ৪ শিক্ষাপ্রতিষ্ঠানসহ দেশের ১২০ স্কুল-কলেজ

বিশেষ অনুদান বাবদ ১ লাখ টাকা করে পাচ্ছে ১২০ স্কুল-কলেজ। বিশেষ অনুদান বাবদ এসব স্কুল-কলেজ ও ৫ হাজার ১২৩ জন শিক্ষক-শিক্ষার্থীকে ৬ কোটি টাকা দেয়া হচ্ছে। বিশেষ অনুদান পাওয়া ১২০ টি স্কুল-কলেজের ব্যাংক অ্যাকাউন্টে এ টাকা পৌঁছে যাবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ৫ হাজার ১২৩ জন শিক্ষার্থী ও ১২০টি শিক্ষা প্রতিষ্ঠানের বিশেষ অনুদান বাবদ ৫ কোটি ৯৯ লাখ টাকা ছাড় করা হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের অনুদানের টাকা ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদের’ মাধ্যমে এ টাকা বিতরণ করা হবে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে।
জানা গেছে, ১২০ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ভোলা জেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। সেগুলো হচ্ছে- ভোলা সদর উপজেলার আলীনগর স্কুল এন্ড কলেজ, চর ইলিশা জুনিয়র স্কুল, বোরহানউদ্দিন উপজেলার রানিগঞ্জ আদর্শ জুনিয়র স্কুল এবং লালমোহন উপজেলার মহেশখালী জুনিয়র হাই স্কুলসহ আরো ১১৬টি শিক্ষা প্রতিষ্ঠান, ২০০ জন শিক্ষক-কর্মচারী, ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ১ হাজার ৮৩৮ জন ছাত্রছাত্রী, ৯ম থেকে ১০ম শ্রেণির ১ হাজার ৩১২ জন ছাত্রছাত্রী, একাদশ ও দ্বাদশ শ্রেণির ৯৩৩ জন ছাত্রছাত্রী এবং স্নাতক ও তদুর্ধ্ব পর্যায়ের ৮৪০ জন শিক্ষার্থীকে এ টাকা দেয়া হয়েছে। এ জন্য সরকার ৫ কোটি ৯৯ লাখ ৯৭ হাজার টাকা ছাড় করেছে।

সুত্র : দৈনিক শিক্ষা ডটকম।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।